parbattanews

বান্দরবান কারাগারে সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

নিজস্ব প্রতিনিধি:

বান্দরবান কারাগারে মাদকদ্রব্য মামলায় সাজাপ্রাপ্ত কক্সবাজারের এক কয়েদির মৃত্যু হয়েছে। শুক্রবার (১ মার্চ) এ ঘটনা ঘটে।

প্রশাসন ও কারাগার সূত্রে জানা গেছে, বান্দরবান কারাগারে আটক ৬ মাসের সাজাপ্রাপ্ত কয়েদি আব্দুর শুক্কুর (৩৫) হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। কারাগারের হেলথ সেন্টার থেকে ঔষুধ নিয়ে ওয়ার্ড রুমে ফেরার পথে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মাটিতে পড়ে যায়। খবর পেয়ে অন্যরা দ্রুত চিকিৎসকের কাছে নিলে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, আসামীর সংখ্যা বেড়ে যাওয়ায় নিহত কয়েদি আব্দুর শুক্কুরকে (৩৫) কক্সবাজার জেলখানা  থেকে গত বছরের ২৭ ডিসেম্বর অন্য বন্দিদের সঙ্গে বান্দরবান কারাগারে হস্তান্তর করা হয়।

বান্দরবান কারাগারের জেলার দিদারুল আলম জানান, আব্দুর শুক্কুর (৩৫) নামে ৬ মাসের সাজাপ্রাপ্ত একজন কয়েদির মৃত্যু হয়েছে জেলখানায়। তাকে কক্সবাজার থেকে গত বছরের ২৭ ডিসেম্বর অন্য বন্দিদের সঙ্গে বান্দরবান কারাগারে হস্তান্তর করা হয়।

তাকে মাদকদ্রব্য মামলায় কক্সবাজারের ভ্রাম্যমান আদালত ৬ মাসের কারাদণ্ড দেন। গতবছরের ১৬ নভেম্বর কক্সবাজার জেলখানায় পাঠানো হয়। চলতি মাসের ১৪ মার্চ সে মুক্তি পাওয়ার কথা ছিলো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত জেল সুপার অরুন কৃষ্ণ পাল জানান, অসুস্থ হয়ে কারাগারে সাজাপ্রাপ্ত একজন কয়েদি মারা গেছে। লাশটি ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

Exit mobile version