parbattanews

বান্দরবানে খুনের দায়ে তিন যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

বান্দরবানে খুনের দায়ে তিন যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও একই সাথে ১০ হাজার টাকা জরিমানার করেছে আদালত।

সোমবার (১৪ নভেম্বর ) সকাল ১১টায় বান্দরবান জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ রায় প্রদান করেন।

দণ্ডিত আসামিরা হলেন, নাইক্ষ্যংছড়ির ঘুমধুম এলাকার পেটান আলীর ছেলে মো. নুরুল কবির প্র. নুরাইয়া, মোজাফফরে ছেলে ফয়েজ্যা ও মনু মিয়ার ছেলে গেয়াইস্যা।

রাষ্ট্র পক্ষের আইনজীবী (পিপি) মো. ইকবাল করিম এ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়,গত ১১ মে ১৯৯১ ইং তারিখে রাত সাড়ে ৩ টায় নাইক্ষ্যংছড়ি থানার ঘুমধুমস্থ মৃত গোলাম কাদেরের সন্তান ভিকটিম আব্দুর রহমান বিশেষ কাজের কথা বলে তার নববিবাহিত স্ত্রী, মা ও ভাইকে না জানিয়ে ঘর হতে বাহিরে যায়।

পরেরদিন ১২ মে ১৯৯১ ইং সকাল ৬টায় মানুষের কাছে একটি লাশ পড়ে থাকার কথা শুনে ভিকটিম আব্দুর রহমানের ভাই জহির আহাম্মদ ঘাড়ে ধারালো অস্ত্র দ্বারা প্রায় সম্পূর্ণ কাটা অবস্থায় তার ভাই ভিকটিমকে লাশ সনাক্ত করেন।

উক্ত জহির আহাম্মদ বাদী হয়ে দুইজনকে সন্দেহ করে একটি এজাহার দায়ের করলে জি আর মামলা নং- ১৫/৯১ এর সূত্রপাত হয়। উক্ত মামলা রুজু হবার পর মামলার তদন্তকারী কর্মকর্তা কর্তৃক অভিযোগপত্র দাখিল করার পর মামলাটি বিচার নিষ্পত্তির জন্য বিজ্ঞ দায়রা জজ আদালতে স্থানান্তরিত হলে দায়রা মামলা নং-১৫/৯৩ এর সূত্রপাত হয়।

উক্ত মামলায় সাক্ষ্য গ্রহণের পর উভয় পক্ষের যু্ক্তিতর্ক শুনানি শেষে আজ বিজ্ঞ দায়রা জজ মো. ফজলে এলাহী ভূইঁয়া উক্ত মামলায় ১) মো. নুরুল কবির প্রকাশ নুরাইয়া ২) ফয়েজ্জা পিতা- মজাফ্ফর ও ৩) গেয়াইস্যা পিতা মনু মিয়া দের বিরুদ্ধে পেনাল কোডের ৩০২ ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় তাদের প্রত্যেককে পেনাল কোডের ৩০২ ধারায় যাবজ্জীবন বিনাশ্রম কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডে দণ্ডিত করে।

আসামিদের দুই জন যথাক্রমে ফয়েজ্যা ও গেয়াইস্যা গত ধার্য্য তারিখে যুক্তিতর্ক শুনানির দিন আাদালতে হাজির হলে আদালত যুক্তিতর্ক শুনানি শেষে আসামি দুইজনের জামিন বাতিল পূর্বক জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

সোমবার (১৪ নভেম্বর) তাদের উপস্থিতিতে বিজ্ঞ আাদালত এই রায় প্রচার করেন। অপর আসামি মো. নুরুল কবির প্রকাশ নুরাইয়া পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয় বলে জানান আদালতের আইন কর্মকর্তা।

থানায় হত্যা মামলা দায়ের করার প্রেক্ষিতে স্বাক্ষীদের স্বাক্ষ্য ও মামলায় দোষী প্রমাণিত হওয়ায় বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এই রায় দেয় ।

Exit mobile version