বান্দরবানে জমে উঠেছে ঈদ বাজার

fec-image

ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ, ঈদ মানে মনের প্রশান্তি। এক মাস দীর্ঘ সিয়াম সাধানার পর পবিত্র রমজান শেষে আসে ঈদ। আর এই ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নিতে মানুষ এখন শুরু করেছে নানা ধরনের কেনাকাটা। নিজের সামর্থ্য অনুযায়ী পরিবার বাবা-মা, ভাই-বোন ও আত্বীয় স্বজনদের জন্য পছন্দের কাপড় ও নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে জেলা শহরের মার্কেটগুলোতে এখন ক্রেতাদের ভীড় বাড়ছে। দিনে গরম হওয়ায় ক্রেতার পরিমাণ কম হলেও সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত বাজারগুলোতে বিভিন্ন বয়সীরা ছুটছে নানা ধরনের পণ্য কিনতে।

জেলা সদরের কয়েকটি মার্কেট ঘুরে দেখা যায়, ঈদ যত ঘনিয়ে আসছে বাজারগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভীড়। জেলা সদরের মন্দির মার্কেট, হক মার্কেট, কেএসপ্রু মার্কেট, চৌধুরী মার্কেট, হক হিল টাওয়ার, বালাঘাটা মার্কেটসহ বিভিন্ন মার্কেটে এখন ঈদের বাজার করতে ক্রেতাদের ভীড়।

ঈদের বাজার করতে আসা মো. তারিক জানান, কয়েকদিন পরেই ঈদ! আর পরিবার পরিজন নিয়ে আনন্দে ঈদ কাটাতে নতুন পোশাক কিনতে বাজারে আসলাম। দাম কিছুটা বেশি হলেও দরদাম করে নিজ নিজ পছন্দে নতুন পোশাক ক্রয় করছি বলে জানান তিনি।

জাফর আলম নামে এক ক্রেতা বলেন, বাজার গরম! বেশি দাম চাচ্ছেন বিক্রেতারা। সব জিনিসের দাম বেড়েছে, সেই সঙ্গে তাদের পোশাকের দামও বেড়েছে। একটা মোটামুটি মানের জিন্স প্যান্ট কিনলাম ১ হাজার ৫০০ টাকায়, যে প্যান্ট গত বছর ছিল সাড়ে ৫-৬শ টাকার মধ্যে।

জেলা সদরের কেএসপ্রু মার্কেটের স্বপ্নপূরী শপিং মলের স্বত্বাধিকারী মো. খোরশেদ বলেন, আগের থেকে বিক্রি বেড়েছে, ২০ রোজা পর্যন্ত বিক্রি তেমন ছিল না, এখন ভালোই হচ্ছে। দিনের চেয়ে রাতে বিক্রি ভালো হচ্ছে। এবারের গরমে ঈদ হওয়ার কারণে ক্রেতাদের পছন্দ হালকা রঙের আরামদায়ক পোশাক।

এদিকে ঈদ বাজারকে সামনে রেখে প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি মার্কেটের সামনেই অবস্থান করছে পুলিশ সদস্যরা।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম শহিদুল ইসলাম জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা সদরের প্রতিটি মার্কেটে এবং গুরুত্বপূর্ণস্থানে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন