parbattanews

বান্দরবানে জয়িতার ভিত্তি প্রস্তর স্থাপন

Bandarban mp pic-12.2

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে সরকারের নিবন্ধনকৃত মহিলা ব্যবসায়ীদের উদ্যেগে জয়িতা সংগঠনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার মেঘলা পর্যটন কেন্দ্রের পাশে ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে এ সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রানালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু জাফর হক চেীধুরী উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে জেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে সমাবেশে বক্তরা বলেন, জয়িতা ও মহিলা সমাজ সেবা অধিদপ্তরের সহায়তায় শিশু ও নারীরা বিভিন্ন সেবা পাচ্ছে। এ সেবা মূলক প্রতিষ্ঠান দুর্গম পার্বত্য এলাকার গরীব ও অসহায়দের সেবার হাত বাড়িয়ে দিয়েছে। জয়িতার নানা কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে তাদের প্রত্যেককে নিজ নিজ কর্তব্যের প্রতি আরো দায়িত্ববান হওয়ায় আহবান জানান। সমাবেশ শেষে জয়িতার আয়োজনে তিন হাজার টাকা করে দুগ্ধভাতা প্রধান করা হয়।

জানাগেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ নারীর ক্ষমতায়ণ সুনিশ্চিত করার লক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক নিবন্ধনকৃত মহিলা সমিতি ভিত্তিক ব্যতিক্রমী ব্যবসায়ী উদ্যোগ (জয়িতা-বান্দরবান) কর্মসুচী বাস্তবায়িত হচ্ছে।

Exit mobile version