parbattanews

বান্দরবানে দপ্তরি নিয়োগে ঘুষ বানিজ্যের অভিযোগ

xcdf5

স্টাফ রিপোর্টার :

বান্দরবানের লামা উপজেলায় লাইল্লারমার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। লাইল্লারমার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১৮ নভেম্বর দপ্তরি নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত পদে ৫জন পরিক্ষায় অংশ নেয়। পরিক্ষা চলার দিনদিন আগে থেকেই ঘুষ বানিজ্য শুরু করে উপজেলা শিক্ষা অফিসার, প্রধান শিক্ষক ও স্কুল পরিচলনা কমিটির সভাপতি।

অভিযোগকারী ছৈয়দুল হক জানান, ১৮ নভেম্বর স্কুলে দপ্তরি পদে রবিউল প্রধান শিক্ষকের রুমে ইন্টারভিউ দিতে গেলে কৌশলে প্রধান শিক্ষক শিবলক মজুমদার অফিসের দরজা জানালা বন্ধ করে পরিক্ষা নেয়। এসময় অন্য পরিক্ষার্থীরা উঁকি মেরে দেখেন নগত অর্থের বিনিময় হচ্ছে। এসময় বাইরে নিয়োগ পরিক্ষায় অন্য প্রার্থীরা চিৎকার শুরু করলে পরিক্ষার্থী রবিউল বের হয়ে চলে যায়। অন্যরাও যার যার মত স্কুলের ত্যাগ করে।

ছৈয়দুল হক আরো জানান, পরিক্ষার তিনদিন আগে তারকাছ থেকে উপজেলা শিক্ষা অফিসার খকেন্দ্র চন্দ্র সরকার ২০হাজার, প্রধান শিক্ষক শিবলক মজুমদার ১০ হাজার এবং স্কুল পরিচলনা কমিটির সভাপতি রবিউল হক ৪ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করেন।

এব্যপারে প্রধান শিক্ষক শিবলক সরকার মোবাইলে বলেন, আমি ঘুষ নিয়েছি প্রমান থাকলে আমার সামনে হাজির করান। জেলা পরিষদেও ঘুষের অভিযোগ থাকে। আপনারা কি করতে পারেন? আমার বাবা জেলার মুক্তিযোদ্ধা আমার কিছু করতে পারবেন না। আপনার যা ইচ্ছা তাই লেখেন কিছু হবেনা। আপনি দুই টাকার সাংবাদিক এই বলে অকথ্য ভাষায় গালাগাল করেন।

শিক্ষা অফিসার খকেন্দ্র চন্দ্র মজুমদার বলেন, আমি নিয়োগ পরিক্ষার সময় ছিলাম না। ঘুষ বানিজ্যর ব্যাপারে তার কিছু জানা নেই।

স্কুল পরিচলনা কমিটির সভাপতি রবিউল হক জানান, শিক্ষা অফিসার খকেন্দ্র চন্দ্র সরকার, প্রধান শিক্ষক শিবলক মজুমদার এবং তিনি উপস্তিত ছিলেন। ঘুষ নেওয়ার কথা তিনি অস্বীকার করেন।

জেলার দপ্তরি নিয়োগ পরিক্ষা স্কুল পর্যায়ের কমিঠির মাধ্যমে নেওয়া হয়। কমিটির মাধ্যমে জেলা পরিষদে পাঠানো হয়। জেলা পরিষদ চুড়ান্ত নিয়োগ প্রদান করে।

Exit mobile version