বান্দরবানে দুইটি উন্নয়ন প্রকল্প ও নীলাচলপরিদর্শন করলেন এইচ টি ইমাম

 

জমির উদ্দিন:

বান্দরবান সফরের দ্বিতীয় দিনে আট কোটি টাকা ব্যয়ে দুইটি উন্নয়ন প্রকল্প ও পর্যটন স্পট নীলাচল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম। বৃহস্পতিবার সকালে শহরের প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যায়ে নব-নির্মিত অরুণ সার্কি টাউন হল ও সদর ইউনিয়নের রেইচা এলাকায় প্রায় সাড়ে চার কোটি টাকা ব্যায়ে নব-নির্মিত পিটিআই একাডেমিক ও হোষ্টেল ভবন নির্মান পরিদশন করেন।

পরিদর্শনকালে কাজের মান ও অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ উপদেষ্টাকে ২ কোটি টাকা বরাদ্দের অভাবে নির্মান কাজ শেষ করা যাচ্ছেনা বলে অভিযোগ করেন। এসময় তিনি নির্মান কাজ শেষ করতে অর্থ বরাদ্দ পাওয়ার আশ্বস দেন। পরে তিনি রেইচাই নব-নির্মিত পিটিআই ভবন পরিদর্শন করেন। এর আগে তিনি জেলা প্রশাসনের তত্বাবধনে পরিচালিত বাংলার খ্যাত দার্জিলিং নীলাচল পর্যটন স্পট পরিদর্শন করেন। পরির্দশনে তিনি বলেন, বান্দরবান পর্যটনের অপর সম্ভাবর এলাকা। এখানে অনেকগুলি পর্যটন ষ্পট রয়েছে। যা দেশী বিদেশী পর্যটকদের দৃষ্টি আর্কষন করেছে। বান্দরবানকে পর্যটন এলাকা হিসেবে এই সম্ভাবনা কাজে লাগাওনো যায় তাহলে এই এলাকার অর্থনৈতি ব্যাস্থার অগ্রগতি হবে। প্রকৃতির নির্মল ছোয়া পেতে প্রকৃতি তাকে কাছে টানে। প্রকৃতির টানে বার বার বান্দরবানে আসার ইচ্ছা পোষন করে বলে তিনি জানান। সময় ও সুযোগ পেলে প্রকৃতির নির্মল ছোয়া পেতে জেলার পর্যটন স্পট গুলোতে বেড়াতে আসেন।

বিদেশীদের কাছে একবার এই জেলাকে পর্যটন এলাকা হিসেবে পরিচিতি করিয়ে দিতে পারলে জেলার ব্যাপক অর্থনৈতি পরিবর্তনের আশা করেন। এসময় জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহাতাব উদ্দিন নির্বাহী মেজিষট্রেট শামিম হোসাইন উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে দুপুরে সড়ক পথে বান্দরবান ত্যাগ করেন। দুদিন সফরের প্রথম দিনে বুধবার স্থানীয় সার্কিট হাউজে দলীয় নেতা-কর্মীদের সাথে মত বিনিময় সভা করেন। পরে ঐদিন বিকেলে তিনি বান্দরবান শহর থেকে ৫০ কিলোমিটার দূরে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত নীলগিরি অবকাশ কেন্দ্রে যান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন