বান্দরবানে দুই উপজেলায় ম্যামাচিং সমর্থিত প্রার্থীরা জামানত হারালেন!

upazila-election-logo

স্টাফ রিপোর্টার:
শনিবার অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে বান্দরবান সদর ও আলীকদম উপজেলায় ৬  প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। এরমধ্যে চেয়ারম্যান ৪ জন ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন রয়েছে। নির্বাচন বিধি মোতাবেক মোট কাস্টিং ভোটের আট ভাগের এক ভাগ ভোট কোনো প্রার্থী না পেলে ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। তবে এরমধ্যে বিএনপির দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেন্দ্রীয় উপজাতীয় বিষয়ক সম্পাদক ও সাবেক বান্দরবান জেলা বিএনপির সভানেত্রী মাম্যাচিং বান্দরবান সদর ও আলীকদম উপজেলা নির্বাচনে দুই চেয়াম্যান প্রার্থী রয়েছে।

বান্দরবান সদর উপজেলা নির্বাচনে বিএনপি নেত্রী মাম্যাচিং সমর্থিত জাহাঙ্গীর আলম দোয়াত কলম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ২ হাজার ৯১০ ভোট এবং আলীকদমে ফরিদ আহম্মদ মটর সাইকেল  প্রতীক নিয়ে লড়াই করে মাত্র ১৯৫ ভোট পেয়েছেন। নির্বাচন বিধি মোতাবেক মোট কাস্টিং ভোটের আট ভাগের একভাগ ভোট না পাওয়ায় এই দুই চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। জাহাঙ্গীর আলম বিএনপির সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় ইতিমধ্যে কেন্দ্রীয় হাইকমান্ড তাঁকে দল থেকে বহিস্কার করেছে।

জামায়ানত বাজেয়াপ্ত হওয়া অন্য প্রার্থীরা হলেন- আলীকদম উপজেলার চেয়াম্যান প্রার্থী জেএসএস সমর্থিত চাহ্লা মং মারমা (আনারস প্রতীকে ১৯১ ভোট) ও স্বতন্ত্র প্রার্থী মিংখিং মারমা (ঘোড়া প্রতীক ৮৫ ভোট), ভাইস চেয়ারম্যান পদে জামায়াত সমর্থিত আবদুল মতলব মান্নান (বই প্রতীকে পেয়েছেন ১৩৮৫ ভোট) এবং  বিএনরি বিদ্রোহী প্রার্থী আহম্মদ হোসাইন চশমা প্রতীকে ১০৮৯ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

এদিকে এরআগে ২য় দফায় অনুষ্ঠিত নির্বাচনে মাম্যাচিং সমর্থিত লামা উপজেলায় বিএনপি বিদ্রোহী সেতারা আহম্মদ এক হাজারের কম ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন