parbattanews

বান্দরবানে ধর্ষণের ঘটনায় পিতার যাবজ্জীবন কারাদণ্ড

বান্দরবানের লামায় নিজ মেয়েকে ধর্ষণের ঘটনায় পিতা মো. চোবাহার জোমাদারকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ এক লাখ টাকা জরিমানা করেছে নারী ও শিশু দমন ট্রাইবুনাল আদালত।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে  নারী ও শিশু দমন ট্রাইবুনালের বিচারক জেবুন্নাহার আয়েশা এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত হলেন, চোবাহার জোমাদার (৩৫) লামার রূপসীর পাড়া ইউনিয়নে টিয়ারঝিড়ি এলাকায় সোলাইমান জোমাদার ছেলে।

এজাহার সূত্রে জানা যায়, মো. চোবাহান জোমাদার সাথে হালিমা বেগমের বিয়ে হয়। বিয়ে পর তাদের ঘরে মেয়ে আখি আক্তার (ছন্দ নাম)  জন্ম নেন। পরবর্তীতে বিভিন্ন কারণের চোবাহান জমোদারের সাথে হালিমা বেগমের বিয়ে বিচ্ছেদ হয়ে যায়। কয়েক বছর আখি আক্তার (ছন্দ নাম) তার মায়ের সাথে থাকার পর বাবা চুবাহান জোমাদার বাড়ীতে এসে বসবাস করতে থাকেন। সেই সুযোগে পিতা চুবাহান জোমাদার নিজ আপন মেয়ে আখি আক্তারকে (ছন্দ নাম) ২০১৮ সালে ১৯ মে  সন্ধ্যা সাতটায় নিজ বাড়ীতে ধর্ষণ করে। পরে ঘটনার জানাজানি হলে আখি আক্তারের (ছন্দ নাম) মামা মো. রবিউল ইসলাম ৪ সেপ্টেম্বর লামা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় মামলা দায়ের করেন।

এদিকে সাত বছর পর ঘটনাটির প্রমাণিত হওয়ায় আসামি পিতা মো. চোবাহার জোমাদারকে যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ এক লাখ টাকা জরিমানার  আদেশ দেয় নারী ও শিশু দমন ট্রাইবুনাল আদালত।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনাকারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্পেশাল পাবলিক প্রসিকিউটর এডভোকেট বাসিংথুয়াই  মারমা সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটির সত্যতা প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও  এক লাখ টাকা জরিমানা করেছে আদালত।

Exit mobile version