বান্দরবানে ৩০ ঘন্টা অতিবহিত হলেও উদ্ধার হয়নি নিখোঁজ সেনা কর্মকর্তার লাশ

CoxBazer2

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে সাঙ্গু নদীতে নিখোঁজ সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানভিন মাহামুদের লাশ ৩০ ঘন্টা অতিবহিত হলেও উদ্ধার করা যায়নি। তার সন্ধানে সেনা-নৌবাহিনীর হেলিকপ্টার ও ডুবুরি এবং জেলেদের ব্যবহার করার পরও তার লাশ পাওয়া যায়নি। আজ সোমবার সকালে কুমিল্লা হতে ওই সেনা কর্মকর্তার বাবা-মা ও আত্মীয় স্বজনরা বেতছড়ায় ছুটে আসেন।

তানভিরের বাবা আবু তাহের নদীর তীরে কান্নাকাটি করে বারবার বলছিলেন “আমার সন্তারের লাশটা যেন আল্লাহ্ ফিরিয়ে দেয়, আমি আর কিছইু চাই না।” তার আহ্জারিতে আশেপাশের পরিবেশ ভারী হয়ে উঠে।
সেনা কর্মকর্তার উদ্ধারে বেতছড়া থেকে শহরের সাঙ্গু ব্রীজ পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার এলাকাজুড়ে স্থানীয় জেলারা সাঙ্গু নদীতে জাল বিছিয়েছে। এই সাত কিলোমিটারের সম্ভাব্য এলাকায় নৌ বাহিনীর ডুবুরীর পাশাপশি স্থানীয় জেলেরা ডুব দিয়ে খুঁজে যাচ্ছেন। সেনা সদস্যরা ছোট ছোট বোট দিয়ে সেনা কর্মকর্তার লাশের সন্ধানে টহল দিচ্ছে।

স্থানীয় মার্মাদের বিশ্বাস নদীতে পূজা দিলেই লাশ ভেসে উঠবে। এ বিশ্বাস দুপুরে বেতছড়া পাড়ার পাশে সাঙ্গু নদীতে মুরগি কেটে রক্ত দিয়ে খাল পূজা করে মার্মারা।

প্রসঙ্গত: রোববার দুপুরে ১২টার দিকে সাঙ্গু নদীতে সাঁতার কাটতে গিয়ে মাহামুদ পানির স্রোতে তলিয়ে যায়। তাকে উদ্ধারে ক্যাম্পের দুই সেনা কর্মকর্তা নাজিম ও মোফাজ্জল এগিয়ে এলেও ততক্ষণে পানিতে তালিয়ে যায় তানভির। এখনো তার লাশ পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন