বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে

বান্দরবানে পার্বত্য নাগরিক পরিষদের উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ

fec-image

বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে গরীব ও অসহায় বৌদ্ধ ধর্মাবলম্বী পরিবারের মাঝে চাল, আলু, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা শাখা।

শনিবার (৮ অক্টোবর) বিকাল ৩টায় বান্দরবান পৌর এলাকার ৯নং ওয়ার্ড ইউকেচিং বীর বিক্রম মারমা পাড়ায় প্রত্যেক পরিবারের মাঝে ৭ কেজি করে এই দ্রব্য সামগ্রী দেওয়া হয়।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দ্রব্য সামগ্রী বিতরণ কার্যক্রমরে উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদরে কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো. মুজিবর রহমান। এছাড়াও সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব মো. আলমগীর কবির, বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক মো. নাছিরুল আলমসহ সভাপতি মৌলানা মো. আবুল কালামসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে এই কর্মসূচির আওতায় রোয়াংছড়ির তারাছার ছাইংগ্যা তেতুলিয়া ও পাইক্ষ্যং পাড়ার গরীব ও অসহায়দের মাঝেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করা হয়।

এদিকে বান্দরবানস্থ মোসাফির পার্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মুজিবুর রহমান বান্দরবানের লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের নাইক্ষ্যংমুখের ঝুঁকিপূর্ণ এলাকায় স্থায়ী সেনা ক্যাম্প স্থাপন ও সরই ইউনিয়নে ৬নং ওয়া‌র্ডে বহিরাগত ভূমি জবরদখলকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন ।

এ সময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মুজিবুর রহমান বলেন, গত ২৯ সেপ্টেম্বর লামার রূপসীপাড়া ইউনিয়নের নাইক্ষ্যংমুখ আলিয়াং খালের রেঅং পাড়া ঘাটে সরোয়ার আলমকে (৫৫) সন্ত্রাসীরা খুন করে। এর আগেও সরোয়ার আলমের বড় ভাইকে সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যাওয়ার পর তার লাশ এখনো পর্যন্ত পাওয়া যায়নি। এ ঘটনার পর থেকে ওই এলাকায় পাহাড়ি-বাঙালিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ওই এলাকায় একটি স্থায়ী সেনাবাহিনীর ক্যাম্প স্থাপনের দাবি জানিয়েছেন এলাকাবাসীরা।

পাশাপাশি লামার সরই ইউনিয়নের ৬নং ওয়া‌র্ডে ৪০ বছর ধরে বসবাসরত মো. কামালের নিজ নামীয় ভূমিতে বসবাসরত কেয়ার টেকার ফরিদুল আলম ও দেলোয়ার হোসেনকে বহিরাগত ভূমি জবরদখলকারী মনির আহমেদ শেখ (প্রকাশ আলম) গ্যাংরা খুলনা থেকে সন্ত্রাসী ভাড়া করে এনে জবরদখল করে। বাধা দিলে ধারালো দা দিয়ে কুপিয়ে ফরিদুল আলমের পা বিচ্ছিন্ন করে দেয়। এ ঘটনায় লামা থানায় মামলা করতে গেলে মামলা না নেওয়ারও অভিযোগ করেন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সরই ইউনিয়নে ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য নাছির উদ্দিন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন