বান্দরবানে পুলিশের পরিস্কার পরিছন্নতা অভিযান

Bandartban police pic-29.10.2014

স্টাফ রির্পোটার
বান্দরবানে পুলিশের হাতে অস্ত্র, ঢাল ও লাঠির পরিবর্তে শোভা পেয়েছে ঝাড়ু, বেলছা, ঝুঁড়ি। কেউ পুলিশের পোশাকে আবার কেউ সাধারণ পোশাকে শহরের রাস্তা, দোকানের সামনের ও ফুটপাতে ময়লা আবর্জনা পরিস্কার করছে।

অভিযানে অংশ নেয়া পুলিশ সদস্যরা কেউ বেলছা হাতে কেউ ঝাড়ু হাতে আবার কেউ ঝুড়ি নিয়ে ময়লা আবর্জনাগুলো ডাস্টবিনে স্তুপ করতে দেখা গেছে। বুধবার সকালে বান্দরবানে পুলিশের পরিস্কার পরিছন্নতা অভিযানে ব্যতিক্রমধর্মী এ দৃশ্য দেখা যায়। পরিস্কার পরিছন্নতার পাশাপাশি রাস্তার দু-পাশে অবৈধ বিলবোর্ড ও দোকান পাট উচ্ছেদ করা হয়।

বান্দরবান পুলিশ প্রশাসনের আয়োজনে এবং পৌরসভার সহায়তায় পরিস্কার পরিছন্নতা অভিযানের প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আ,ফ,ম মাহাতাব উদ্দিন।

বান্দরবান শহরকে বিশ্বের কাছে পরিচিতি করতে সবার সম্মিলিত প্রয়াসের প্রয়োজনীয়তার বিষয় উল্লেখ করে প্রধান অতিথি বলেন, আমার শহর আমার থেকে পরিস্কার রাখতে হবে। এর জন্য শুধু প্রয়োজন জন সচেতনতা। পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ বলে শুধু ধর্মীয় বিশ্বাসকে লালন করলে চলবে না, বাস্তবে কাজের মাধ্যমেও প্রতিফলন ঘটাতে হবে।

পৌর মেয়র জাবেদ রেজা বলেন, বান্দরবান পর্যটন নগড় হিসেবে দিন দিন সামনের দিকে এগিয়ে যাচ্ছে। একে আরো সামনের দিকে এগিয়ে নেয়ার দায়িত্ব বান্দরবানবাসীর সবার। পুলিশের পরিস্কার পরিছন্নতা অভিযানকে একাধিক পথচারী সাধুবাদ জানালেও কেউ কেউ একে লোক দেখানো বলে মন্তব্য করেছেন।

এসময় বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জলা পরিষদের সদস্য কাজি মজিবর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আমির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
বান্দরবানের কেন্দ্রীয় ঈদগাঁ মাঠ থেকে থানছি বাস স্টেশন পর্যন্ত প্রায় দু-কিলোমিটার রাস্তা পরিস্কার ও অবৈধ বিলবোর্ড, দোকান পাট উচ্ছেদ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন