parbattanews

বান্দরবানে পুলিশ-ম্যাজিস্ট্রেসি সভা: সিক্স মার্ডার প্রতিবেদন দ্রুত দাখিলের নির্দেশ

বান্দরবানে চাঞ্চল্যকর সিক্স মার্ডার মামলা এবং অন্যান্য হত্যা মামলার প্রতিবেদন দাখিল না করায় ন্যায়বিচার বিঘ্নিত হচ্ছে বলে মত প্রকাশ করেছেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুবুর রহমান।

শনিবার (৪ সেপ্টেম্বর) জেলা জজ আদালতের সভাকক্ষে অনুষ্ঠিত মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসি সভায় সভাপতির বক্তব্যে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এই কথা বলেন।

এ সময় সভায় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবু হানিফ, অতিরিক্ত পুলিশ সুপার মো. কুদ্দুস ফরায়জী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বেগম সুরাইয়া আক্তার, ডেপুটি সিভিল সার্জন ডা. মংটিং ক্রো, বান্দরবান জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসির অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদুল আলম সিকদার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এএসএম. এমরান, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নূরুল হক, সকল থানার অফিসার ইনচার্জ এবং সরকারি অন্যান্য দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পুলিশ-ম্যাজিস্ট্রেসি সভা সঞ্চালনার দায়িত্বে ছিলেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন। সভায় বান্দরবানের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুবুর রহমান আরও বলেন,  সমস্ত মামলায় গ্রেফতারি পরোয়ানা ও হুলিয়া ক্রোকি পরোয়ানাসমূহ দীর্ঘদিন অতিবাহিত হওয়া সত্বেও ফেরত আসেনি তা দ্রুত তামিল করে আদালতে ফেরত প্রদানের জন্য সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জদেরকে নির্দেশ প্রদান কর হয়।

যেসব মামলায় মেডিকেল সনদ না আসার কারণে তদন্ত কার্যক্রম বিলম্বিত হচ্ছে তা দ্রুত প্রদানের জন্য সিভিল সার্জনকে বিশেষভাবে অনুরোধ করা হয়। একইসাথে ডাক্তার ও পুলিশ সাক্ষীদের উপস্থিতি নিশ্চিত করার ব্যাপারে গুরুত্ব আরোপ করা হয়।

Exit mobile version