বান্দরবানে পৃথক ঘটনায় শিশুসহ নিহত ২

নিহত
স্টাফ রিপোর্টার :

বান্দরবানে পৃথক দু’টি ঘটনায় শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। বান্দরবান সদর উপজেলায় বন্য হাতির পায়ের তলায় পিষ্ট হয়ে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সোমবার রাতে উপজেলার দক্ষিণ হাঙ্গর মৌজায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাতে উপজেলার টংকাবতী ইউনিয়নের কামালপাড়ায় সন্ধ্যার পর পাহাড় থেকে একদল বন্য হাতি নেমে আসে। হাতির দলটি বিভিন্ন এলাকা ঘুরে রাত ৮টার দিকে বিপ্লবের খামারে ঢুকে এলোপাতাড়ি ভাঙচুর শুরু করে। এ সময় ভয়ে আশপাশের লোকজন পালাতে থাকে। এক পর্যায়ে বন্য হাতির দল খামারে বসবাসকারী নুরুল ইসলামের ঘরে ঢুকে তার চার বছরের শিশু পুত্র তারেককে শুঁড় দিয়ে পেঁচিয়ে আছড়ে পা দিয়ে তার দেহ থেতলে দেয়।

ইউনিয়নের চেয়ারম্যান পূর্ণচন্দ্র জানান, বন্য হাতির পাল ঐ এলাকায় কয়েকটি কাঁচা ঘর ও বাগান নষ্ট করেছে। বছর খানেক বন্ধ থাকার পর হঠাৎ করে বন্য হাতির উৎপাত শুরু হওয়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বান্দরবান সদর থানার ওসি ইমতিয়াজ আলম জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এদিকে অপর এক ঘটনায় বান্দরবান শহরের হাফেজ ঘোনা এলাকায় গাছে ঝুলানো অবস্থায় এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে সড়ক জনপথ বিভাগের আবাসিক এলাকা থেকে মো. সালমান (১৮) নামের যুবকটির লাশ উদ্ধার করা হয়। লাশটি বরই গাছে ঝুলানো ছিল।

সালমানের বাবা হারুনুর রশিদ জানান, সোমবার রাত সাড়ে নয়টার দিকে নষ্ট মোবাইল ফোন ঠিক করতে বের হয়ে সে আর রাতে ফিরে আসে নি। সকালে বরই গাছে লাশ দেখতে পান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আমির হোসেন জানান, হত্যা না আত্মহত্যা তা এখনো সঠিক করে বলা যাচ্ছে না। লাশটি মর্গে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন