বান্দরবানে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

image_39663

মোঃ কামরান ফারুক, বান্দরবান :

বান্দরবানের লামা উপজেলায় ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মো. আবুল কালাম (৬৫) নামে এক কৃষক নিহত হয়েছে। মঙ্গলবার সকাল ৭টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।     

নিহতের পারিবারিক সূত্র জানায়, লামা সদর ইউনিয়নের শিলেরতুয়া দরদরা ঝিরি এলাকায় ভূমি সংক্রান্ত বিষয়ে একই এলাকার মংমংচিং, শাহজাহান এবং রশিদ গং এর সঙ্গে দীর্ঘদিন ধরে আবুল কালামের ভূমি বিরোধ চলে আসছিল। এ বিষয়ে বিভিন্ন আদালতে একাধিক মামলা রয়েছে।

নিহত আবুল কালামের পুত্র বেলাল হোসেন জানান, প্রতিপক্ষ গত কয়েকদিন ধরে তাদের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিয়ে আসছিল। এ বিষয়ে লামা থানায় একটি সাধারণ (জিডি) ডায়রী করা হয়।

সোমবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে শিলেরতুয়া বাজার থেকে আবুল কালাম বাড়ি ফেরার পথে শাহজাহান ও রশিদের নেতৃত্বে বেশ কয়েকজন লোক লাঠিসোটা সহকারে হামলা চালায় আবুল কালামের উপর। এসময় রড দিয়ে বেধড়ক আঘাত করে এবং চোখ উপড়ে ফেলে ও পায়ের রগ কেটে দেয়।

পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে তার মৃত্যু হয়।    

লামা থানা অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন