বান্দরবানে বঙ্গবন্ধুর জন্মদিবস উপলক্ষে সন্ত্রাসবাদ ও মাদক থেকে শিশুদের দূরে রাখতে হবে- ক্যশৈহ্লা

নিজস্ব প্রতিবেদক:
নানা আয়োজনে বান্দরবানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সরকারী ও বেসরকারী ভাবে র‌্যালী, আলোচনা সভা কেক কাঁটা ও চিত্রংকন প্রতিযোগীতাসহ নানা আয়োজন করা হয়েছে।

বান্দরবান ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভার প্রধান অতিথি বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা বলেন, বাংলাদেশে কোনো শিশুকে যেন ১৫ আগষ্টে শেখ রাসেলের মতো হত্যা করা না হয়। প্রতিটি শিশু যেন নিরাপদ জীবন পায়। কোনো শিশু না খেয়ে থাকবে না। জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকদ্র্য থেকে শিশুদের দূরে রাখতে হবে।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৪ উপলক্ষে গতকাল সোমবার বিকালে বান্দরবান আওয়ামীলীগের জেলা কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
তিনি বলেন, শিশুদের মাদকদ্রব্য থেকে দূরে রাখাতে হবে। মাদক শিশুদের ধ্বংস করে দেয়। তাই তাদের মাদক থেকে দূরে রাখার জন্য সরকার খেলাধুলার প্রতি জোর দিচ্ছে। প্রাইমারি স্কুলের শিশুদের জন্য বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোলকাপ ফুটবল আয়োজন করা হচ্ছে। এতে শিশু মন ভালো থাকবে ও পড়াশোনার প্রতি মনোযোগী হবে।

বান্দরবান ছাত্রলীগের জেলা শাখার সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সঞ্জয়ের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সফিকুর রহমান, আব্দুর রহিম চৌধুরী, মো. ইসহাক, সহ-সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, কলেজ শাখার আহবায়ক কানু দাশ, সদস্য সচিব আহসানুল হক রুমু প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে কেক কাঁটা হয়।

এর আগে সকালে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে আয়োজিত শিশু সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।
জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক লক্ষ্মীপদ দাশ, বিটিবির সাংবাদিক মনিরুল ইসলাম মনু ও বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী বক্তব্য রাখেন।

এ ছাড়াও দিবসটিকে ঘিরে বান্দরবানে স্কুলভিত্তিক রচনা, চিত্রাঙ্কন, প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সহস্রাধিক শিশু-কিশোর অংশ নেয়। সমাবেশ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন