বান্দরবানে বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ যুবদলের ৫ নেতাকর্মীর জামিন লাভ

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে বিবদমান যুবদলের দু-গ্রুপের পাল্টাপাল্টি মামলায় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় যুবদলের নির্বাহী কমিটির সদস্য আব্দুল মাবুদসহ যুবদলের ৫ নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছে। পাল্টা মামলায় জেলা যুবদলের সভাপতিসহ ২জনের জামিন আবেদন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরন করেছে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালত।

আদালত সূত্রে জানাযায়, বুধবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সৈয়দ তফাজ্জল হাসানের আদালতে সদর থানায় জুলেখা বেগমের দায়ের করা ১২নং মামলার জামিন না পাওয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল মাবুদসহ যুবদলের যুবদলে ৭ নেতাকর্মী (জেল হাজতে থাকা) আইনজীবীর মাধ্যমে জামিনের শুনানী করা হয়। আদালত মামলার দীর্ঘক্ষন পর্যালচেনা করে ৫ জনের জামিন মঞ্জুর করে। সরাসরি অভিযোগ থাকায় অন্য দুজনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরন করে।

গত ২৬ অক্টোবর যুবদলের সদস্য জিয়া উদ্দিনের মা জুলেখা বেগম বাদী হয়ে সদর থানায় ১৫ জনকে আসামী করে মামলা দায়ের করে। সোমবার মামলার নির্ধারিত সময়ে সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সালামত উল্লাহর আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করা হয়। আদালত ১৫ জনের মধ্য ৮ জনের জামিন মঞ্জুর করে। আদালত বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল মাবুদসহ যুবদলের যুবদলে ৭ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।

অন্যদিকে পৌর যুবদলের ৭ নং ওয়ার্ডের সদস্য লিটনের দায়ের করা মামলায় জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিটন ও মামলার প্রধান আসামী মো. জহির উদ্দিনের (মাসুম) আইনজীবীর মাধ্যমে আবারও জামিন আবেদন করা হয়। আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করে। একই মামলায় গত সোমবার ২৫ জনের জামিন মঞ্জুর করে আদালত।

আদালত যাদের জামিন মঞ্জুর করেছে তারা হলেন, জেলা যুবদলের সহ-সভাপতি আবু বক্কর, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন জনি, যুগ্ম সম্পাদক সেলিম রেজা ও গোলাম সরওয়ার।
সরাসরি অভেযোগ থাকায় যাদের জামিন মঞ্জুর করা হয়নি তারা হলেন, যুবদলের প্রচার সম্পাদক আবু ছালেহ, অফিস সম্পাদক মো.সিরাজ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন