বান্দরবানে বিএনপি’র সাচিং প্রু জেরীকে একক প্রার্থী ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

রাজপথের বিরোধী দল বিএনপি বান্দরবান ৩০০ নং আসনে চুড়ান্ত ধানের শীষে সাচিং প্রু জেরীকে একক প্রার্থী ঘোষণা করেছে।

শুক্রবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামীকাল শনিবার বিকেলে ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

মির্জা ফখরুল বলেন, আমরা অনেক প্রতিকূল অবস্থার মধ্যে এই নির্বাচনে অংশ নিচ্ছি। গণতান্ত্রিক আন্দোলন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির অংশ হিসেবে আমরা এই নির্বাচনে আছি।

এদিকে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে চুড়ান্ত প্রার্থী হিসেবে সাচিং প্রু জেরী নাম ঘোষণা  হওয়ায় উল্লাসে ফেটে পড়েন নেতাকর্মীরা। এসময় জেরী গ্রুপের নেতা কর্মীদের মাঝে মিষ্টি বিতরণ ও আনন্দ উল্লাস করতে দেখা গেছে। অবশেষে চুড়ান্ত প্রার্থী হিসাবে সাচিং প্রু জেরী নাম ঘোষণায় উজ্জীবিত হয়ে উঠেছে বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা। তবে ম্যা মাচিং গ্রুপের নেতা-কর্মীদের মাঠে দেখা যায়নি।

এদিকে নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে বিবদমান জেলা বিএনপি সভানেত্রী ম্যা মা চিং আপিলের শুনানী আগামী কাল হওয়ার কথা রয়েছে বলে জানান ম্যা মাচিং পন্থি জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা।

তিনি জানিয়েছেন,  দল যাকে মনোনয়ন দেবে জেলা বিএনপি তার পক্ষ হয়ে কাজ করবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির অংশ হিসেবে বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে।

অন্যদিকে বান্দরবান জেলা বিএনপি বোমাং রাজপরিবারের অভ্যান্তরীণ দ্বন্দ্বে অন্তঃকোন্দলে জড়িয়ে রয়েছে। মনোনয়ন জমার দিনে বিএনপির দু-গ্রুপের মধ্য উত্তেজনা দেখা দেয়।

স্থানীয় বিএনপির কর্মী ও ভোটাররা জানান, ১৯৯১ থেকে শুরু করে ২০১৪ সালে অনুষ্ঠিত সব শেষ নির্বাচনে সাচিং প্রু জেরী ও ম্যা মাচিং একমঞ্চে উঠতে পারেননি। সাচিং প্রু জেরী ও ম্যা মাচিং গ্রুপের দ্বন্দ্ব দীর্ঘ দিনের। বিএনপি কেন্দ্রীয় নেতৃবিন্দ একত্রিত করতে কয়েকবার চেষ্টা করেও সফলতা আসেনি। বোমাং রাজপরিবারের অভ্যান্তরীণ দ্বন্দ্বে ১৯৯১ থেকে সংসদ নির্বাচনে বলী হয়ে আসছে বিএনপি।

২০০১ সালের নির্বাচনে ম্যা মাচিংয়ের সঙ্গে ভোটযুদ্ধে নেমে বীর বাহাদুরকে জিততে হয়েছিল মাত্র ৮৫৩ ভোটের ব্যবধানে। এবার ম্যা মাচিং ও সাচিং প্রু একত্রে মাঠে নামলে একটি বড় ধরনের ধাক্কা খেতে পারেন নৌর প্রার্থী বীর বাহাদুর।

স্থানীয় ভোটাদের অভিমত, বিএনপির অভ্যান্তরীণ কোন্দল নিরসন না হলে বরাবরের মত এ আসনটি ৬ষ্ঠ বারের নৌকার মাঝি বর্তমান সংসদ বীর বাহাদুর জয়ী হবেন।

জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির জন্য ২০৬ আসনে চূড়ান্ত প্রার্থীদের মধ্য পার্বত্য জেলা বান্দরবানে সাচিং প্রু জেরী, খাগড়াছড়িতে মো. শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ, রাঙ্গামাটিতে মনি স্বপন দেওয়ান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন