বান্দরবানে বিবদামান যুবদলের পাল্টাপাল্টি মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও যুবদলের সভাপতি জেলহাজতে

Arrest_logo_1-18

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে বিবদামান যুবদলের দু-গ্রুপের পাল্টাপাল্টি মামলায় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের সভাপতিসহ ৯ নেতাকর্মিকে জেলহাজতে প্রেরণ করে আদালত। উভয় গ্রুপের ৩টি মামলায় ৫৩ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়।  

আদালত সূত্রে জানাযায়, যুবদলের সদস্য জিয়া উদ্দিনের মা জুলেখা বেগম ও যুবদলের পৌর শাখার সদস্য মো. মোকছেদুল বাদী হওয়া দুটি মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদসহ মোট ২৬ জন আসামি সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সালামত উল্লাহর আমলী আদালতে আতœসমর্পন করে।  ১৫ জনের বিরুদ্ধে জুলেখা বেগমের দায়ের করা মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ ও যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহাদত হোসেনসহ ৭ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরন করে আদালত। একই মামলায় অন্য ৮ জনের জামিন মঞ্জুর করে আদালত। অন্য ১১ জনকে আসামী করে মো. মোকছেদুল বাদী হওয়া মামলায় সকল আসামি জামিন দেয় আদালত। সোমবার সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সালামত উল্লাহ এ আদেশ দেন।
 
অন্যদিকে পৌর যুবদলের ৭ নং ওয়ার্ডের সদস্য লিটন, ২৭ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় প্রধান আসামী জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিটন ও মো. জহির উদ্দিনের (মাসুম) জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করে আদালত। একই মামলায় অন্য ২৫ জনের জামিন মঞ্জুর করে আদালত।

মামলার সূত্রে জানা যায়, জুলেখা বেগম, গত শনিবার সিরাজুল ইসলাম ও বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদকে প্রধান আসামী করে ১৫ জনের বিরুদ্ধে বান্দরবান সদর থানায় মামলা দায়ের করেন। ঐ মামলায় আত্মসমর্পন করে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করে। আদালত সিরাজুল ইসলাম ও বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদসহ ৭জনের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করে এবং একই মামলার ৮-১৫ পর্যন্ত ৮জনকে জামিনদেয় আদালত। ১-৭ পর্যন্ত আসামীদের জেলহাজতে প্রেরণ করা হয়।

জুলেখা বেগমের মামলায় জামিন না পাওয়ায়া অন্যন্যরা হলেন, পৌর যুবদলের সভাপতি আবু বক্কর, সাধারন সম্পাদক গোলাম সরওয়ার সোহাগ, জেলা যুব দলের সহসাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন, ও সিরাজুল ইসলাম।

একই দিনে যুবদলের পৌর শাখার সদস্য মো. মোকছেদুল বাদী বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদকে প্রধান আসামী করে ১১ জনের বিরুদ্ধে আরেকটি মামলা সদর থানায় দায়ের করা হয়। ঐই মামলায় সকল আসামী আদালতে জামিনের প্রার্থনা করলে আদালত সকলের জামিন মঞ্জুর করেন।

একই সময়ে পৌর যুবদলের ৭ নং ওয়ার্ডের সদস্য লিটন, সদর থানায় জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিটন ও মো. জহির উদ্দিন (মাসুম) কে প্রধান আসামী করে ২৭জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় সকল আসামী আদালতে আত্মসমর্পন করে। আদালত মশিউর রহমান ও জহির উদ্দিন (মাসুম) এর জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করে। অন্য ২৫ জনের জামিন মঞ্জুর করে আদালত।

আদালত প্রঙ্গনে মাবুদ গ্রুপ ও মিটন গ্রুপের সমর্থকদের হাতাহাহি হয়। এসময় ডেপুটি নেজারত শাখার নির্বাহী ম্যাজিষ্ট্রেট শামিম হোসেনের নির্দেশে আদালত প্রাঙ্গন ছাড়ে উভয়ের সমর্থকরা।

প্রসঙ্গতঃ  গত শুক্রবার বিকেলে ১৮দলীয় জোটের গণ সমাবেশ চলাকালীন সময়ে হামলার ঘটনায় পাল্টাপাল্টি  শনিবার ৩টি পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়। হামলার ঘটনায় প্রায় ১০ নেতাকর্মী আহত হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন