বান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস পালিত

fec-image

প্লাস্টিক দূষন সমাধানে সামিল হই সকলে, এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার (৫জুন)  সকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ হতে বের করা হয় বর্ণাঢ্য র‍্যালী। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। র‍্যালীতে  অংশ নেন শিক্ষার্থী, পরিবেশ সংগঠনসহ সরকারি বেসরকারি কর্মকর্তাগণ। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা শুরু হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুরাইয়া আক্তার সুইটির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি।

এছাড়াও সিভিল সার্জন ডা.নিহার রঞ্জন নন্দী, অতিরিক্ত পুলিশ প্রশাসন ও অর্থ হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী, পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলার সহকারী পরিচালক মো. ফখর উদ্দিন চৌধুরী, কারিতাজ বান্দরবানের পোগ্রাম কমকর্তা রুপনা দাশ । পরিবেশ ও নদী রক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের বান্দরবান জেলার সভাপতি বাবুমনি কর্মকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক রিমন পালিত সহ গন্য মান্য ব্যক্তিবর্গসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিরা বলেন ,পার্বত্য বান্দরবান পরিবেশ এক উজ্জ্বল দৃষ্টান্ত যা পরিবেশের জন্য জন্য গুরুত্বপূর্ণ একটি বিষয় । সকলের উচিত ঐক্যবদ্ধ হয়ে এই পরিবেশের ভারসাম্য রক্ষা করা । বর্তমানে পরিবেশ রক্ষায় বিভিন্ন সংগঠন এগিয়ে আসলেও সকলের উচিত আরও বেশি সচেতন হয়ে এই পার্বত্য বান্দরবানের প্রাকৃতিক সম্পদকে রক্ষা করে পরিবেশের ভারসাম্য বজায় রাখা । এজন্য অতিথিদের সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন