বান্দরবানে বৃটিশ কাউন্সিলের পিফোরডি প্রকল্পের জনঅবহিতকরণ সভা

fec-image

যেকোন বিষয়ে মানুষের তথ্য জানার অধিকার রয়েছে। তাই তথ্য অধিকার আইন বিষয়ে সচেতনতা বাড়াতে হবে। আজকের শিক্ষার্থীরা আগামী দিনে রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখবে। সরকারের ভিশন বাস্তবায়নেও তাদের ভূমিকা থাকবে। শিক্ষার্থীদের মাঝে ‘তথ্য অধিকার ও অভিযোগ প্রতিকার’ বিষয়ক এই উদ্যোগ অত্যন্ত কার্যকর ও সফল হবে।

সোমবার (২৮ অক্টোবর) সকালে বান্দরবানের কুহালং ইউনিয়নে ব্রিটিশ কাউন্সিলের তত্বাবধানে পিফোরডি আয়োজিত জনঅবহিতকরণ সভায় এ সব কথা বলেন বক্তরা।

চেমী ডলু পাড়া উচ্চ বিদ্যালয়ে সচেতনতামূলক আলোচনা সভা ছাড়াও পথ নাটক, কুইজ প্রতিযোগিতা ও লোক সঙ্গীত অনুষ্ঠিত হয়। সকল নাগরিকের অধিকার নিশ্চিত করে সুশাসন প্রতিষ্ঠা করার লক্ষ্যে এই কর্মসূচি বাস্তবায়ন করছে বলে জানান ব্রিটিশ কাউন্সিলের পিফোরডি প্রজেক্টের বান্দরবান ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর মং শেনুক মারমা।

ক্যামলং পাড়া যুব সমবায় সমিতি লি: এর আয়োজনে ও স্কুলের প্রধান শিক্ষক হিতোষময় বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার মো: তাজুরুল ইসলাম, ২নং কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানুপ্রু মারমসহ অন্যান্যরা। অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন