বান্দরবানে বোমাং রাণীর অন্তোষ্টিক্রিয়া সম্পন্ন

Bandarban pic-1 10.2

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে বোমাং সার্কেলের ১৫ তম মরহুম রাজা অংশৈপ্রু চৌধুরীর সহধর্মীনি ড. আবাইপ্রু চৌধুরানীর অন্তোষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়েছে। সোমবার বিকালে বৌদ্ধাধর্মালম্বীদের মহাশ্মশানে দাহ করা হয়।
স্থানীয়রা জানান, সোমবার বিকাল ৩টার দিকে রাজবাড়ী থেকে ১৫তম রাণীর মৃতদেহ বিশেষভাবে তৈরী তেলাহ্ (খাটিয়া) নিয়ে শবনৃত্যদল নেচে গেয়ে শহরের প্রধান সড়ক দিয়ে বাজার এলাকা হয়ে শতশত নারী পুরুষ খালি পায়ে ৪টার দিকে মহাশ্মশানে পৌঁছায়। এরপর বৌদ্ধ ধর্মীয় দেশনা শেষে ধর্মীয় রীতি অনুযায়ী দিগোদান (চিতায়) তোলা হয়। এরপর রাজ পরিবারের বড় পুত্র চহ্লা প্রু জিমি রাজকীয় মর্যদায় চিতায় আগুন দেয়।  

এসময় জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, বোমাং রাজা প্রকৌশলী উচ প্রু, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পৌর মেয়র জাবেদ রেজা, বিএনপির বিভাগীয় শ্রমিক দলের সম্পাদক নাজিম উদ্দিন, বান্দরবান জেলা বিএনপির সিনিয়ার সহসভাপতি অধ্যাপক ওসমান গনি, পরবসতভন-হেডম্যান-কারবারী বিভিন্ন দলের রাজনৈতিক কর্মকর্তারা শেষ বারের মত ফুলের শ্রদ্ধা জানান।

গত বুধবার সকালে মৃত্যুবরণ করেন ড. আবাইপ্রু চৌধুরানী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। তিনি ৬ পুত্র ও ২ কন্যা নাতীনাতনীসহ অসংখ্য গণগ্রাহী রেখে গেছেন।
১৫ তম রাজা ও সাবেক খাদ্য প্রতিমন্ত্রী অংশৈপ্রু চৌধুীর স্ত্রী ড. আবাইপ্রু। বিএনপি বান্দরবান জেলার সভাপতি ও নির্বাহী কমিটির সদস্য সাচিংপ্রু জেরীর মাতা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন