parbattanews

বান্দরবানে ভয়াবহ অগ্নিকাণ্ড

বান্দরবানের লামা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩টি দোকান আংশিক ও ৬টি দোকান এবং বসতবাড়ি পুড়ে ছাই হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬ টায় লামা বাজারের পশ্চিম পাশে নদীর ঘাট এলাকায় চারুবালা হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন লামা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিপুল কান্তি নাথ।

তিনি জানিয়েছেন, আগুনে দোকান ও বসতঘর পুড়ে প্রাথমিক হিসেব মতে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সেই সঙ্গে আগুনে পুড়ে ৮ জন ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন।

স্থানীয়রা জানান, সন্ধ্যায় চারুবালা হোটেল থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। সেই আগুন মুহূর্তে মধ্যে পাশের দোকানে ছড়িয়ে পড়লে ৩টি দোকান আংশিক ও ৬টি দোকান এবং বসতবাড়ি পুড়ে ছাই হয়েছে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে কল দিলে ঘণ্টা ব্যাপী চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় ফায়ার সার্ভিসের সাথে ব্যবসায়ী, সাধারণ জনতা, পুলিশ, জনপ্রতিনিধি ও রেড ক্রিসেন্ট অংশ নেয়।

অগ্নিকান্ডের দোকান হল- চারুবালা হোটেল, বিসমিল্লাহ ভাতঘর মালিক মহিউদ্দিন, বাবুল সেন মুদি মাল দোকান, নয়ন সেন বসতবাড়ি, সান্টু রেস্টুরেন্ট এবং কহিনুর বোডিং পিছনের অংশ। আংশিক পুড়ে ও ক্ষতি হয়েছে রতন লন্ড্রি দোকান, এনাম মোবাইল সপ ও তেজারত স্টোর।

লামা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, কি কারণে আগুন লেগেছে তা জানা যায়নি। তবে বিদ্যুতের শর্ট সার্কিট বা চুলার আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

সাখাওয়াত হোসেন বলেন, আমাদের তিনটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত এখনো নির্ণয় করা যায়নি।

Exit mobile version