বান্দরবানে মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ভূমি দস্যুতার অভিযোগে সংবাদ সম্মেলন

fec-image

বান্দরবানে এক মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ভুমিদস্যুতা ও অত্যাচার নির্যাতনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করা হয়েছে।

বসতভিটা উদ্ধার ও মিথ্যা মামলা থেকে মুক্তি পাওয়ার আবেদন জানিয়ে বুধবার (৪মার্চ) বান্দরবান শহরের একটি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন আয়োজন করেন ভুক্তভোগী জাফর আলমসহ আরো অনেকে।

সংবাদ সম্মেলনে জাফর আলম লিখিত বক্তব্যে বলেন- আজ আমরা বড় অসহায়। আমাদের পাশে দাঁড়ানোর মতো আর কেউ নাই। পূর্ব পুরুষের রেখে যাওয়া জায়গা জমি বেআইনীভাবে জবর দখল করার কুমানসে ভূয়া ‘জমি বন্দকীনামা’ কাগজ টিপসই নিয়ে ভূয়া দলিল সৃজন করে বিজ্ঞ, জেলা প্রশাসক বান্দরবান আদালতে মিস মামলা নং- ৪০ ডি)/ ২০১৮ ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বান্দরবান পিটিশন মামলা নং- ১০৩/১৮, মিস সি আর মামলা নং- ৫৩/২০১৮ ও নন-জিআর মামলা নং- ২১/১৯ দায়ের করে ভুমিদস্যুরা হয়রানি করে আসছে।

গত ১ ফেব্রুয়ারি ভুমিদস্যুরা মিলে জাফর আলমের উপর হামলা করে। বসতভিটা ছেড়ে না দিলে মেরে লাশ গুম করে ফেলার হুমকি দেওয়া হচ্ছে বলে সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়।

আর এসব ঘটনার জন্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু এলাকার মুক্তিযোদ্ধা আব্দুল কাদের ও তার পরিবারের সদস্যদের দায়ি করেন তারা।

ভুক্তভোগীরা আরো জানান- তাদের প্রতিপক্ষ একজন প্রভাবশালী মুক্তিযুদ্ধা পরিচয় দিয়ে তার ছেলে-মেয়েদের সরকারি চাকুরী নিয়েছেন। বর্তমানে সেসব সরকারি চাকুরিজীবিরা মামলা মোকদ্দমাসহ নানাভাবে প্রভাব বিস্তার করছে।

এই কারনে ভুমিদস্যুর বিরুদ্ধে বস্তুনিষ্ট লিখুনীর মাধ্যমে সরকার তথা সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

এসময় সাংবাদিক সম্মেলনে জাফর আলমসহ শামসুল আলম, শাহ আলম, জাহেদ আলম, দিলতাজ আরা বেগম এবং বিভিন্ন ইলেক্টট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, মুক্তিযোদ্ধা, সংবাদ সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন