বান্দরবানে মুসল্লীদের বিক্ষোভ: রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর দাবি

fec-image

ফ্রান্সে বিশ্বনবীকে ব্যঙ্গ করে ইসলাম অবমাননার প্রতিবাদে বান্দরবানে ঐতিহাসিক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০অক্টোবর) জুমার নামাজ শেষে হাজার হাজার মুসল্লীর অংশ গ্রহণে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন আলেমওলামা, বিভিন্ন রাজনৈতিক ও ইসলামী নেতৃবর্গ, ব্যবসায়ী, ছাত্র-যুবসমাজসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

শহরের ট্রাফিকমোড় এলাকায় আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, বান্দরবান কেন্দ্রীয় বাজার জামে মসজিদের খতিব মাওলানা এহেসানুল হক, কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলাউদ্দিন আল ইমামী।

সমাবেশে জেলার শীর্ষ এই দুই আলেম, ফরাসী পণ্য বর্জণ, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদ জানানোর দাবি জানান। অন্যথায় আরও বড় কর্মসূচি হাতে নেওয়ার ঘোষণা দেন। এসময় বান্দরবানে ঐতিহাসিক বিক্ষোভে সমাবেত হওয়ায় মুসল্লীদের ধন্যবাদ জানান তাঁরা।

এরআগে জুমার নামাজ শেষে বিভিন্ন মসজিদ থেকে মিছিলসহকারে মুসল্লীরা শহরের ট্রাফিক মোড় এলাকায় মিলিত হয়। এসময় ট্রাফিক মোড়ের চার রাস্তায় দীর্ঘ জনসমাবেশ ঘটে। পরে সমবেত মুসল্লীরা মিছিল নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এসময় স্লোগান ও নানা প্লেকার্ড প্রদর্শন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররা। মিছিল শেষে ট্রাফিকমোড় এলাকায় ফরাসী প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ এবং মোনাজাতের মাধ্যমে সমাবেশের সমাপ্তি ঘটে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবানে, বিক্ষোভ, মুসল্লীদের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন