বান্দরবানে মৈত্রী, সৌহার্দ্য ও সম্প্রীতির বৃক্ষরোপণ করলেন বীর বাহাদুর এমপি

Bandarban police-1

জমির উদ্দিন:

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) বীর বাহাদুর উ শৈ সিং এমপি বলেছেন, বৃক্ষ আমাদের পরম বন্ধু। রোদ-বৃষ্টি ও খরার হাত থেকে একমাত্র বৃক্ষ আমাদের রক্ষা করে। জম্মের পরে দোলনা এবং মৃত্যুর পরে খাটিয়ার প্রয়োজন হয়। এসব কিছু তৈয়ার করতে কাঠের প্রয়োজন। এছাড়া গাছ আমাদের বাঁচিয়ে রাখতে অক্সিজেন দেয়। গাছের কোন বিকল্প নেই।

তিনি বলেন, বিশ্বের ধনী দেশ গুলোর শিল্পায়নের কারণে বাংলাদেশ হুমকি মুখে পড়েছে। দিন দিন সমুদ্রের পানির উচ্চতা বৃদ্ধি পাচ্ছে। দেশে যে কোন সময় সুনামীর বা জলোচ্ছাসের আশংখা রয়েছে। সুনামী ও জলোচ্ছাসের হাত থেকে রক্ষা পেতে আমাদের থেকে ঘরের আশে পাশে বা খালি জায়গায় বেশী বেশী গাছ বা চারা রোপন করতে হবে। তিনি সকলের উদ্দ্যেশে বলেন, একটি গাছ কাটলে দশটি চারা রোপণ করুন।

বান্দরবান জেলা পুলিশের উদ্দ্যোগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা পরিষদ ও পৌরসভার উদ্দ্যোগে স্থানীয় রাজার মাঠে আয়োজিত মৈত্রী, সৌহার্দ্য ও সম্প্রীতির বৃক্ষ রোপন অনুষ্ঠানে শনিবার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পুলিশ সুপার কামরুল আহসানের সভাপতিত্বে বান্দরবান রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাইফ সিদ্দিকি, জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈহ্লা, জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম,বোমাং রাজা প্রকৌশলী উ চ প্রু প্রমুখ বক্তব্য রাখেন।
জানা গেছে স্থানীয় রাজার মাঠে সৌন্দয্য বৃদ্ধির লক্ষে মৈত্রী, সৌহার্দ্য ও সম্প্রীতির আওতায় ৩৬টি বকুল চারা রোপন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন