বান্দরবানে ম্রো ন্যাশনাল পার্টির নেতা গ্রেফতার

images া

মোঃ কামরান ফারুক, বান্দরবান থেকে:

বান্দরবানে অপহরণ, হত্যা এবং চাঁদাবাজির মামলার অন্যতম আসামী ম্রো ন্যাশনাল পার্টি (এমএনপির) নেতা ও এক ইউপি সদস্যকে গ্রেরফতার করেছে পুলিশ। বান্দরবান সদর থানা সূত্র জানায়, এসআই ইকবাল হোসেনের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশের একটি দল শহরের মধ্যমপাড়ায় অভিযান চালিয়ে স্বশস্ত্র সন্ত্রাসী সংগঠন এমএনপির অন্যতম নেতা ও থানছি উপজেলার ৬নং ইউপি সদস্য রুমদিং ম্রো (৩৫) কে গ্রেফতার করে।

বান্দরবান সদর থানার এসআই ইকবাল জানান, একটি সংবাদে জানা যায় মধ্যমপাড়াস্থ জেলা পরিষদের সদস্য অংপ্রু ম্রো এর বাসায় এমএনপি সদস্যদের গোপন বৈঠক চলছিল। এ সময় পুলিশ পুরো এলাকা ঘেরাও করে অভিযান চালায় পুলিশবাহিনী।

পুলিশের উপস্থিতিতি বুঝতে পেরে জেলা পরিষদের সদস্য অংপ্রু ম্রোসহ অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও এমএনপির অন্যতম নেতা রুমদিং ম্রোকে আটক করা হয়।

পুলিশ সূত্র জানায়, গত ১১ জুন আলীকদম উপজেলায় এমএনপির সদস্যরা চহ্লা ম্রো ও তার ভাই রংরাউ ম্রোকে অপহরণ করে নিয়ে যায় এবং ওই দিন অপহৃত চহ্লা ম্রোকে হত্যা করে অপহরণকারী দল।

এ সময় রংরাউ ম্রো কৌশলে অপহরণকারী দলের হাত থেকে পালিয়ে আসতে সক্ষম হন। গত ২০ সেপ্টেম্বর আলিকদম আসার পথে লামা উপজেলার দুর্গম এলাকা থেকে আটক এমএনপির নেতা রুমদিং ম্রো নেতৃত্বে সন্ত্রাসীরা নিহত চহ্লা ম্রো ছেলে কাইংপ্রে ম্রোকে অপহরণ করে নিয়ে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন