parbattanews

বান্দরবানে রাজ পরিবারের বাঁধায় পৌরসভার উন্নয়ন কার্যক্রম বন্ধ

Bandarban dren pic- 9.5.2014

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবানে রাজ পরিবারের বাঁধায় পৌরসভার উন্নয়ন কার্যক্রম বন্ধ হয়ে গেছে। জানা গেছে বান্দরবান পৌরসভার উন্নয়ন কাজ বন্ধ করে দিয়েছে রাজ পরিবারের একাংশের সদস্যরা। ফলে বর্ষা মৌসুমে জনদূর্ভোগ সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে।
পাঁচ নম্বর ওয়ার্ডের পৌর কাওন্সিলর মংনুচিং জানান, উজানী পাড়ার স’মিল থেকে পুরাতন রাজবাড়ী পর্যন্ত এলাকায় বর্ষা মৌসুমের পানি চলাচল ব্যহত হয়ে জনবসতি এলাকায় বাড়ী ঘরে ঢুকে পড়ে। জনগনের সুবিধার্থে বর্ষা মৌসুমে রাস্তার পানি যাতে জন সাধারনের বসত ঘরে ঢুকতে না পারে তার জন্য পৌর কর্তৃপক্ষ আধা কিলোমিটার ড্রেন প্রায় ৪০ লক্ষ টাকা ব্যায়ে দরপত্রের আহবান করে।

অন্যান্য অংশের কাজ শেষ করে ড্রেনের কাজ পুরাতন রাজবাড়ী মাঠ হয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের ড্রেনের সাথে সংযুক্ত করার কাজ শুরু করলে প্রয়াত মংশৈ প্রু চৌধুরীর ছোট ছেলে সাবেক জেলা পরিষদের সদস্য উনশৈ প্রু কাজে বাঁধা দেয়। এনিয়ে রাজ পরিবারের অন্যান্য সদস্যরা কাজে সায় দিলেও উনশৈ প্রু কাজে বাঁধা দেয়। তার বাধাঁর কারণে ড্রেনের কাজ বন্ধ রয়েছে।

এলাকার মংনুচিং জানান, প্রয়াত রাজা মংশৈপ্রু চৌধুরী রাজা থাকাকালীন সময়ে জন কল্যাণে অনেক অবদান রেখেছেন। তার পুত্র উনশৈ প্রু জনগনের কল্যাণ চান না বলে ড্রেনের কাজে বাঁধা দিচ্ছেন।

 

আরও খবর

বান্দরবানে আগাম লিচু

বৈজ্ঞানিক পদ্ধতিতে চাষাবাদ করলেই কেবল পাহাড়ের কৃষকদের ভাগ্য উন্নয়ন হবে- বীর বাহাদুর

কক্সবাজারে গণডাকাতি : অর্ধ কোটি টাকার মালামাল লুট

লক্ষীছড়িতে ১৫ মে থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

রাঙ্গামাটি মেডিকেল কলেজে ২০১৪-১৫ শিক্ষা বর্ষ থেকে ছাত্রছাত্রী ভর্তি

কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের ত্রিবার্ষিক সম্মেলনে গোলমাল

Exit mobile version