বান্দরবানে শান্তিপূর্ণ হরতাল

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে ১৮ দলের ডাকা ৬০ ঘণ্টার হরতালের প্রথম দিন শান্তিপূর্ণ ভাবে পালন করা হয়েছে। শহরের বিভিন্ন পয়েন্টে সকাল থেকে অবস্থান নেয় ১৮ দলের নেতাকর্মীরারা। শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকায় কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  তবে শহরের বালাঘাটা এলাকায় পিকেটিং করার অপরাধে ছাত্রদলের ওর্য়াড সেক্রেটারীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে জরিমানা দিয়ে মুক্ত হয়।
 
রবিবার সকাল থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে ১৮ দলের নেতাকর্মীরা গুড়ি গুড়ি বৃষ্টির মাঝে বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। পরে ১৮ দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে পৌর মার্কেটে অবস্থান নেন। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষ পুনরায় মিছিল নিয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে।
এদিকে, সকাল থেকে শহরের প্রায় প্রতিটি মোড়ে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। পুলিশের গাড়িযোগে টহল দিতে দেখা যায়।
 
শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রুমা-রোয়ংছড়ি বাস ষ্টেসন থেকে দুপাল্লার কোনো বাস ছেড়ে বা শহরে প্রবেশ করেনি। শহরের সকাল থেকে সব মার্কেট ও দোকানপাট বন্ধ রযেছে। তবে শহরে রিক্সা ও অটো রিক্সা চলাচল স্বাভাবিক ছিল।

রবিবার শহরে বাজারবার হওয়ায় সবচেয়ে বেশী বিপাকে পড়েছে দুরদুরান্তের সদর উপজেলার অধিবাসীরা। সাপ্তাহিক বাজারবার হওয়ায় সপ্তারের বাজার নিতে আসা জনসাধারণ মাইলের পর মাইল হেটে এসে শহরে দোকানপাট বন্ধ থাকায় খালি হাতে হেটে হেটে ফিরে যান। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন