বান্দরবানে শান্তি পরিকল্পনায় ভিন্ন মতের নেতারা এক প্লাটফর্মে

fec-image

বেশ কয়েকটি রাজনৈতিক দলের সাবেক ও বর্তমান সিনিয়র নেতা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের ব্যক্তিবর্গদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে বান্দরবানে। শান্তি পরিকল্পনার প্রেক্ষাপটে এই আয়োজনের কথা বললেও বৈঠককে ঘিরে বান্দরবানে রহস্যের জন্ম দিয়েছে। হঠাৎ করেই বিভিন্ন মতের মানুষের অংশ গ্রহণে কেন এই বৈঠক তা নিয়ে আলোচনা চলছে সর্বত্র।

জানা গেছে, বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে বান্দরবান শহরের উজমা পেট্টোল পাম্প সংলগ্ন এলাকায় সাবেক সচিব ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহাব এর বাড়িতে এই বৈঠকটি হয়। বৈঠকে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলনের বেশ কয়েকজন নেতাসহ সাবেক সেনা কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও কয়েকজন জনপ্রতিনিধি অংশ নেন। আলোচনার বিষয় কেউ খোলাসা না বললেও বৈঠকে অংশ গ্রহণ করা একজন এই প্রতিবেদককে জানান- বৈঠকে ‘পার্বত্য চট্টগ্রাম শান্তি ও ঐক্য পরিষদ’ নামে একটি সংগঠন গঠন নিয়ে আলোচনা হয়েছে। মূলত ‘মানুষের শান্তি’র জন্য একত্রিত হয়েছিলেন সবাই। এই শান্তি কারো কাছে রহস্য মনে হলেও বাস্তবতায় গোপন কিছু আলোচনা হয়নি।

বৈঠকের বিষয়ে যোগাযোগ করা হলে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমান বলেন- ‘সম্প্রতি রোয়াংছড়ি ও লামায় দুজন আওয়ামীলীগ নেতা খুন হলেও জেলায় রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে সন্তোষজনক কোন প্রতিবাদ হয়নি। চাকরীরের ক্ষেত্রে বাঙ্গালীদের বঞ্চিত করা হচ্ছে। এই ধরনের কিছু বিষয়ে নিয়ে সকল মতের মানুষ এক প্লাটফর্মে বসে চা চক্রে মিলিত হয়েছি’। ভবিষ্যতে বড় কোন আয়োজনে অবশ্যয় মিডিয়াকে জানানো হবে।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ওসমান গণি বলেন- বৈঠকে কোন কমিটি হয়নি। তবে শান্তি শৃংখলা ও পারষ্পরিক সম্পর্ক বৃদ্ধি নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সচিব ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহাব, কর্ণেল (অব:) আইয়ুব, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমান, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ওসমান গনী, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, সাবেক পৌর মেয়র আইয়ুব চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা তারা মিয়া, ইসলামী আন্দোলনের সভাপতি আবুল কালাম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বিএনপি, মুক্তিযোদ্ধা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন