parbattanews

বান্দরবানে শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

12325263_958880587541052_1373881443_n

স্টাফ রিপোর্টার:

শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বান্দরবান সরকারি কলেজের শিক্ষার্থীরা। কলেজের প্রাণিবিদ্যা বিভাগের এক শিক্ষককের বদলি আদেশ প্রত্যাহার না করায় শিক্ষার্থীরা আন্দোলন করেছে বলে জানা গেছে।

এ সময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ফাহিমা খাতুনের কুশপুত্তলিকায় আগুন দিয়ে বিক্ষোভ করেছেন বান্দরবান সরকারি কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা শনিবার সকালের মধ্য বদলির আদেশ প্রত্যাহারের আল্টিমেটাম দিয়েছিল। এরই মধ্য তাদের দাবি পূরণ না হওয়ায় কলেজের শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন কর্মসুচী ঘোষণাও দিয়েছে।

শনিবার সাধারণ শির্ক্ষার্থীরা আবার শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে জেলা শহরে বিক্ষোভ মিছিল করে। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষক বদলির কারণে কলেজে প্রাণিবিদ্যা বিভাগে শিক্ষক সঙ্কট দেখা দিবে। নতুন শিক্ষক না দিয়ে বদলির আদেশ প্রত্যাহার করা না হলে আরো কঠোর কর্মসূচী দেয়ার ঘোষণা দেন বক্তারা।

পরে শিক্ষার্থীরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ফাহিমা খাতুনের কুশপুত্তলিকায় আগুন দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

প্রসঙ্গত, বান্দরবান সরকারি কলেজে শিক্ষক সঙ্কট থাকা সত্তেও নতুন শিক্ষক না দিয়ে হঠাৎ করে প্রাণিবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক ড. আরশাদ-উল-আলমকে দেবিদ্বার সরকারি কলেজে বদলি করায় গত বুধবার থেকে ক্লাস বর্জন, মানববন্ধন এবং বিক্ষোভ মিছিলের মত কর্মসূচী পালন করে আসছে সাধারণ শিক্ষার্থীরা।

Exit mobile version