বান্দরবানে সংসদ প্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চগ্যার বাৎসরিক আয় ৫০ লক্ষ টাকা, ব্যাংকে জমা নাই

prosonno Bandarban 21.12.2013

স্টাফ রিপোর্টার :  

দশম জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০নং আসনে পদপ্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চগ্যা টেবিল ঘড়ি প্রতীক নিয়ে প্রচার প্রচারণায় অংশ নিয়েছেন। নিজ ও পরিবারের সদস্যদের নামে ১৮১ একর ভুমি ও বাড়ির মূল্য ১ কোটি ৯৯ লক্ষ উল্লেখ ও ব্যবসা থেকে বাৎসরিক আয় ৫০ লক্ষ টাকা আয়ের নির্বাচনী হিসাব বিবরনীতে হলফ নামায় উল্লেখ করেছেন।

বান্দরবান জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, প্রসন্নের নিজ নামে কৃষি জমি ৭ একর, অকৃষি জমি ৭৫ একর, চা-রাবার-মৎস্য খামার ইত্যাদি মিলিয়ে ৬০ একর  ও ১০ একর সেগুন বাগান মিলিয়ে ১৫৭ একর উল্লেখ করেছেন। যার আনুমানিক মূল্য ৯০ লক্ষ টাকা। স্ত্রী-পরিজনের নামে কৃষি ও সেগুন বাগান মিলিয়ে ২০ একর এবং যৌথ মালিকানার ক্ষেত্রে ৪ একর সব মিলিয়ে ২৪ একরের মূল্য ৪৯ লক্ষ টাকা এবং শহরের নিউ গুলশান এলাকায় ৪ তলা ভবনের  আনুমানিক মূল্য ৬০ লক্ষ টাকা উল্লেখ করেছেন।

এসব ভূমির কৃষি খাত থেকে ১০ লক্ষ, বাড়ী ভাড়া থেকে ৮ লক্ষ, ব্যবসা থেকে ৩০ লক্ষ এবং নির্ভশীলদের উপর ২ লক্ষ টাকা মিলিয়ে বাৎসরিক ৫০ লক্ষ টাকা আয় দেখিয়েছেন। এসব সহায় সম্পত্তি রক্ষনাবেক্ষন ও জীবণমান উন্নয়নের খরচ বাৎসরিক ৪৬ লক্ষ টাকা ব্যয় দেখিয়েছেন।

যে ব্যাক্তি বাৎসরিক আয় ৪ লক্ষ টাকা কিন্তু দেশের কোন ব্যাংকে এক টাকাও জমা নেই তা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে এই গেরিলা যোদ্ধাকে নিয়ে। ব্যাংকে নগদ কোন টাকা নেই অথচ নির্বাচনী খরচ কোন উৎস থেকে করবেন তা খতিয়ে দেখার মনে করছেন সচেতন মহল।

প্রসন্ন কান্তি তঞ্চগ্যা হলফ নামায় আরেক জায়গায় উল্লেখ করেছেন জেলার টংকাবতী, বালাঘাটা, সুয়ালক ও রেইচাই ( ২য় ও ৩য় শ্রেণী) ভুক্ত ১০১ একর ভূমির আনুমানিক মূল্য নির্ধরণ করেছেন ১ কোটি ৭০ লক্ষ টাকা। আর নিউগুলশান এলাকায় খ শ্রেণী ভুক্ত সম্পত্তির মূল্য ১ কোটি পঞ্চাশ লক্ষ টাকা উল্লেখ করেছেন। সব মিলিয়ে ৩ কোটি ২০ লক্ষ টাকার স্থাবর অস্থাবর সম্পত্তির হিসাব দাখিল করেছেন।

এছাড়া নিজকে স্বাক্ষরজ্ঞান সম্পন্ন উল্লেখ করেছেন। নিজ স্ত্রী ও পরিজনের নামে ১২ ভরি স্বর্ণের আনুমানিক মূল্য ৭ লক্ষ টাকা এবং ব্যবহারিক ইলেকট্রনিক্স সামগ্রীর মধ্যে ৩টি টিভি, ফ্রিজ ২ টি, একটি ওয়াশিং মেশিনের আনুমানিক মূল্য ৯৭ হাজার টাকা ও নির্ভশীলদের নামে ৬০ হাজার টাকা মূল্যর একটি মোটর সাইকেল থাকার কথা নির্বাচনী হলফনামায় উল্লেখ করেছেন।

পরিবর্তনের অঙ্গিকার করে নিজদল আওয়ামীলীগের বিপক্ষে অবস্থান নিয়ে সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ে যাচ্ছেন প্রসন্ন কান্তি তঞ্চগ্যা। আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বীর বাহাদুরের বিপক্ষে লড়ার উদ্দেশ্যে ৪ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের ২ ঘন্টার মধ্য জেলা আওয়ামীলীগের সভাপতির পদ থেকে বহিস্কার করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন