বান্দরবানে সরকারি নির্দেশনা অমান্য করায় ৩৮ মামলা

fec-image
করোনাভাইরাসের সংক্রমন রোধে বান্দরবানে কঠোর লকডাউনে ফাঁকা রাস্তাঘাট। সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে রয়েছে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ এবং প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের একাধিক টিম।
শুক্রবার সকাল থেকে বান্দরবান সদরের প্রবেশপথ বান্দরবান-কেরানীহাট সড়কের হলুদিয়া পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বসে।
এছাড়াও জেলা শহরের বিভিন্ন মোড়ে বসানো হয় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেৃতত্বে একাধিক মোবাইল কোর্ট টিম।
অপরদিকে বান্দরবান জেলা সদরের অলিগলি এবং অভ্যন্তরিন সংযোগ সড়কগুলোতে সেনাবাহিনীর একাধিক টিম গাড়ি নিয়ে হ্যান্ড মাইকে কোভিড-১৯ মোকাবেলায় সরকারি নির্দেশনা মানতে সতর্কতামূলক প্রচারণা চালিয়েছেন।
বান্দরবান বাজার’সহ আশপাশের এলাকাগুলোতে অপ্রয়োজনীয় ঘুরাফেরা করা লোকজনদের ধাওয়া করেন। সেনাবাহিনীর উপস্থিতিতে ফাঁকা হয়ে যায় বান্দরবানের রাস্তাঘাট-হাট বাজারগুলো।
প্রশাসনের তথ্যমতে, কঠোর লকডাউন কার্যকরে মাঠে রয়েছে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দশটি মোবাইল কোর্ট টিম। এছাড়াও সেনাবাহিনী, বিজিবি এবং পুলিশ সদস্যরাও মাঠে রয়েছে সরকারি নির্দেশনা বাস্তবায়নে। লকডাউনে সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে বিভিন্ন ধারায় ৩৮টি মামলা এবং এগারো হাজার সাতশত পঞ্চাশ টাকা জরিমানা করা হয়েছে।
বিষয়টি নিশ্চিতর করে জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তীবরীজি জানান, করোনা ভাইরাসের সংক্রমন রোধে স্বাস্থ্যবিধি এবং সরকারি নির্দেশনা অমান্য করার কোনো সুযোগ নেই। লকডাউনে সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে নেমেছে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ এবং প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেরটের একাধিক টিম। নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষনিক আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন