parbattanews

বান্দরবানে সাংগ্রাইং পুনর্মিলনী উৎসব পালন


স্টাফ রিপোর্টার:
বান্দরবানে নানা আয়োজনে সাংগ্রাইং পুনর্মিলনী উৎসব পালন করা হয়েছে। শুক্রবার সদর উপজেলার ক্যামলং বটতলায় পাহাড়ী শিল্পীদের নাচে-গানে ও স্থানীয়রা ঐতিয্যবাহী ক্রীড়া প্রতিযোগিতায় উৎসবমুখর পরিবেশে পালন করে সংগ্রাইং পুনর্মিলনী উৎসব।

জেলাব্যাপী প্রতিভা অন্বেষণ ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, এলজিইডি নির্বাহী প্রকৌশলী ক্য হ্লাখয় মারমা, জেলা পরিষদের সদস্য লক্ষি পদ দাস, সিইয়ং ম্রো, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের পরিচালক মংনুচিং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।

পাড়া কার্বারী চাইশৈর সভাপতিত্বে পুরস্কার বিতরণ করা হয়। উৎসব ঘিরে মারমা সম্প্রদায়ের লোকসংগীত-মডার্ন ড্যান্স, লোকনৃত্য, পিঠা উৎসব, রশি টানাটানি, কাবাডি, মোরগ লড়াই এছাড়া মারমাদের ঐতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রামের বৈচিত্রময় ঐতিহ্য, সংস্কৃতি, কৃষ্টি কালচার আমাদের ধরে রাখতে হবে এবং এব্যাপারে সরকার আন্তরিক। পার্বত্যবাসীর কল্যাণে ও উন্নয়নে সরকার নানামুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে।

এর আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ক্যামলং পাড়া ক্যাং ঘর সংলগ্ন সরাই খানা ও কমিউনিটি সেন্টারের উদ্বোধন করেন প্রধান অতিথি।

Exit mobile version