বান্দরবানে সেনা রিজিয়নের আয়োজনে জেলা ও উপজেলায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

fec-image

“বঙ্গবন্ধুর জন্মদিনে অঙ্গীকার “সকল শিশুর সমান অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৭ মার্চ (বৃহস্পতিবার) বান্দরবান সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশন বান্দরবান রিজিয়নের আয়োজনে বান্দরবানের প্রত্যেকটা জেলা ও উপজেলাতে আলাদাভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

উল্লেখ্য দিবসটি উপলক্ষে আলীকদমের দূর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত কুরুকপাতা ইউনিয়নে একটি শিশুমেলার আয়োজন করা হয়। দূর্গম পাহাড়ি এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের সুস্থ বিনোদনে উদ্বুদ্ধ করার লক্ষ্যে উক্ত শিশু মেলায় বিভিন্ন রকম খেলাধুলার আয়োজন করা হয়।

শিশুমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি পাহাড়ি শিশুদের স্বাস্থ্য পরীক্ষা, বিভিন্ন রকম অসুস্থতার সুচিকিৎসা প্রদানের লক্ষ্যে একটি মেডিকেল ক্যাম্পেইনেরও আয়োজন করা হয়। যেখানে সর্বমোট ৪৫০ জন শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। আলীকদম সেনা জোন কর্তৃক মেলায় উপস্থিত সকল শিশুদের মাঝে খেলনা সামগ্রী এবং খাবার বিতরণ করা হয়।

ওই অনুষ্ঠানে আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মো. মনজুরুল হাসান, পিবিজিএম, পিএসসি, স্থানীয় চেয়ারম্যান, হেডম্যান, কারবারী, গণমাধ্যমের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অন্যদিকে রুমা উপজেলায় রুমা জোন সেনাবাহিনী কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযােগিতার আয়ােজন করা হয়।

একই সময় জোনের অন্তর্ভূক্ত সকল মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে ইউনিট মসজিদে আযান এবং কেরাত প্রতিযােগিতার আয়ােজন করা হয়। প্রতিযােগিতায় অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা উপহার প্রদান করেন।

ওই অনুষ্ঠানে জোন কমান্ডার, রুমা জোনের অন্যান্য সেনাসদস্য উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন