বান্দরবানে ১৮ দলীয় সমাবেশে যুবদল-স্বেচ্ছাসেবকদলের হামলা, আহত-১২

Untitled-2 copy

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে বিএনপি ও ১৮ দলীয় জোটের সমাবেশে যুবদল-স্বেচ্ছাসেবকদলের হামলা করা হয়েছে। হামলায় ৭ কর্মী আহত হয়েছে। আহতদের সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
পুলিশ ও স্থানীদের সূত্রে জানাযায়, বাজারস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নির্দলীয় তত্বাবধায়ক সরকার দাবীতে শুক্রবার দুপুর আড়াটার দিকে সমাবেশ শুরু হয়। খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশে শত শত নেতাকর্মির উপস্থিতিতে কানায় কানায় পূর্ন হয়ে যায়।

সমাবেশ চলাকালে যুব দলের সভাপতি মসিউর রহমান মিটন, সাধারন সম্পাদক নেজাম উদ্দিন ও স্বেচ্ছাসেবক দলের জেলা আহবায়ক এবং সেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক আতাউর রহমান রিপনের নেতৃত্বে হোটেল পূরবীর সামনের থেকে একটি মিছিল বের হয়। মিছিলটিতে দলীয় ক্যাডাররা হক ষ্টিক, লাঠি ও রড নিয়ে শহরের ট্রফিক মোড়ে গেলে প্রথমে পুলিশের বাঁধা পায়। মিছিলটির একটি অংশ সমাবেশে সমাবেশে হামলা চালায়। এতে উভয় পক্ষের সাত নেতা কর্মী আহত হয়।   আহতরা হলেন, বিএনপির রুহুল আমিন, সেচ্ছাসেবক দলের আবু তৈয়ব, জয়নাল, ছাত্রদলের ফোরকান ও হুমায়ন, ফখরুল আলম, মোজাম্মেল হক লিটন।

হামলার ঘটনায় পুলিশ কাউকে আটক করেনি এবং থানায় কোন মামলা হয়নি। বিএনপির জেলা সভাপতি সাচিং প্রু জেরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় উপজাতীয় বিষয়ক সম্পাদক ম্য মাচিং। এসময় অন্যন্যদের মাঝে বিএনপির সিনিয়ার সহ-সভাপতি অধ্যাপক ওসমান গনি, সাধারন সম্পাদক আজিজুর রহমান, জামায়াতের আমীর আব্দুস ছালাম আজাদ, সেক্রেটারী এড. মুহাম্মদ আবুল কালাম প্রমুখ বক্তব্য রাখেন।  

অন্যদিকে নাইক্ষংছড়ি উপজেলা বিএনপি-পুলিশ সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে বিএনপির ৫ নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জেলা আওয়ামীলীগের উদ্দ্যোগে সরকারের ৫ বছরের সাফল্য জনগনের কাছে প্রচারের অংশ হিসেবে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে বিকালে সমাবেশ করে জেলা আওয়ামীলীগ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন