parbattanews

বান্দরবানে ৩ জঙ্গিকে আদালতে হাজির

Bandarban pic- 29.5

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে বৌদ্ধ ভিক্ষু মংসই উ (৭৮) হত্যা মামলায় অভিযুক্ত সীতাকুণ্ড ও কুমিল্লা থেকে গ্রেফতার ৩ জঙ্গিকে আদালতে হাজির করা হয়েছে। কড়া নিরাপত্তায় সোমবার তাদের বান্দরবান অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

অভিযুক্তরা হলেন, সীতাকুণ্ড জঙ্গি আস্তানা থেকে আটক নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের জহিরুল হক ও তার স্ত্রী রাজিয়া বেগম এবং কুমিল্লায় জঙ্গি আস্তানা থেকে আটক বাইশারী ইউনিয়নের লম্বাবিল এলাকার মাহমুদুল হাসান।

পুলিশ জানায়, গত বছরের ১৪ মে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের উত্তর চাকপাড়া বৌদ্ধ বিহারের (ক্যায়াং) প্রধান ভিক্ষু মংসই উকে (৭৮) গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় ভিক্ষুর ছেলে চিংসাউ চাক নাইক্ষ্যংছড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় সীতাকুণ্ড ও কুমিল্লা থেকে গ্রেফতার হওয়া বান্দরবানের বাইশারীর বাসিন্দা ৩ জঙ্গিকে গ্রেফতার দেখিয়ে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয়। আদালত অভিযোগ আমলে নিয়ে গ্রেফতার জঙ্গিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা জানান, বাইশারীতে বৌদ্ধ ভিক্ষু হত্যা মামলায় ৩ জঙ্গির সস্পৃক্ততার প্রমাণ পাওয়ায় তাদের এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

Exit mobile version