বান্দরবানে ৬জনের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ নং আসনে মনোনয়ন ফরম যাচাই-বাছাইকালে বিএনপিসহ চার প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। বিভিন্ন মিথ্যা তথ্য ও ঠিকমতো কাগজপত্র জমা না দেওয়ায় তাদের মনোনয়ন বাতিল করা হয়। এ আসনে ৯জন প্রার্থী মনোনয়ন জমা দেয়।

বাতিল প্রার্থীরা হলেন-ঋণ খেলাপি জেলা বিএনপির সভানেত্রী মা ম্যাচিং, বিএনপির বিকল্প প্রার্থী মহিলা দলের সাধারণ সম্পাদিকা উম্মে কুলসুম সুলতানা লীনা, ইসলামী ঐক্যজোটের বাবুল হোসেন, আওয়ামী লীগের লক্ষ্মীপদ দাশ, স্বতন্ত্র প্রার্থী ২জন ডনাই প্রু নেলী ও নাথান বম।

রবিবার(২ ডিসেম্বর) বান্দরবান জেলা প্রশাসক মিলনায়তনে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম নেতেৃত্বে এ সময় জেলা নির্বাচন অফিসার মো. রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালামসহ বিদ্যুৎ, ব্যাংকসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও মনোনয়ন প্রার্থীরা উপস্থিত ছিলেন।

রিটার্নিং অফিসার ও বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানান, বিএনপি প্রার্থী সাচিং প্রু জেরী কর্তৃক উত্থাপিত ‘দলীয় মনোনয়নপত্র সঠিক নয়’ আপত্তির পরিপ্রেক্ষিতে বিএনপি মনোনীত  প্রার্থী মিসেস মাম্যাচিংয়ের মনোনয়নপত্র বিকেল ৫টা পর্যন্ত স্থগিত রাখা হয়েছিল। এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী বাবুল হোসেনের ক্ষেত্রেও তাই।তবে পরবর্তীতে তাদেরও বাতিল ঘোষণা করা হয়।

তবে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাচি প্রু জেরী ও ইসলামী আন্দোলনের শওকতুল ইসলামের কাগজপত্র ঠিক থাকায় এ তিনটি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক বলেন, এখানে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের মধ্য কেউ মিথ্যা তথ্য বা ঋণ খেলাপি, গ্যাস, বিদ্যুত ও টিএনটি বিল খেলাপি থাকতে পারবে না। এছাড়া কেউ দিতে পারবে না। যারা বাতিল হয়েছে তারা ১২০ টাকার কোর্ট ফি সংগ্রহ করে তিনদিনের ভেতরে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন