parbattanews

বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে রোহিঙ্গাদের মাঝে কলেরার টিকা বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের নাইক্ষংছড়ি সীমান্তের জিরো পয়েন্টে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের কলেরা টিকা খাওয়ানো উদ্বোধন করা হয়েছে। রবিবার(১৫ অক্টোবর) জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের উদ্যেগে তুমব্রু সীমান্ত এলাকায় টিকা খাওয়ানোর কর্মসূচির উদ্বোধন করেছেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

টিকা খাওয়ানো কর্মসূচি অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. অংশোয়ে প্রু মারমা, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সরোয়ার কামাল প্রমুখসহ জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একই দিনে নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু’র সীমান্ত এলাকায় ২০টি স্বাস্থ্য ক্যাম্প থেকে আশ্রয় নেয়া পাঁচ রোহিঙ্গাকে কলেরার টিকা খাওয়ানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ। সোমবার সকাল থেকে নাইক্ষ্যংছড়ির চাকঢালা এলাকায় আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মাঝে চলবে এই কর্মসূচি।

জেলা প্রশাসক বলেন,পরিবেশ ও আবহাওয়াসহ নানা কারণে রোহিঙ্গারা ডায়রিয়া ও কলেরা রোগে আক্রান্ত হচ্ছে। নতুন করে এ রোগে যাতে আক্রান্ত না হয় সে জন্য টিকা খাওয়ানো হচ্ছে। রোহিঙ্গাদের নিরাপত্তার যেন সমস্যা না হয় আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা জোরদার করেছে।

পরে তিনি কক্সবাজারের উখিয়ার বালুখালিতে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের কার্যক্রম পরিদর্শন করেন।

Exit mobile version