বান্দরবান জেলা যুবদলের সভাপতির পদত্যাগের দাবীতে লামায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

লামা প্রতিনিধি:
বান্দরবান জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিঠুনের পদত্যাগ এবং সদ্য অনুমোদিত লামা উপজেলা যুবদলের আহবায়ক কমিটি বাতিলের দাবীতে লামায় যুবদলের একাংশ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। গত বুধবার বিকালে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
যুবদলের আহবায়ক কমিটি বাতিল করে সম্পূর্ণ অসাংবিধানিক ভাবে গোপনে নতুন করে লামা উপজেলা যুবদলের ৩৩ জন নেতা-কর্মীকে বাদ দিয়ে আহবায়ক কমিটি গঠনের প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি লামা উপজেলা বিএনপি কার্যালয় থেকে বের হয়ে লামা বাজারের গুরুত্বপূর্ণ সড়ক সমুহ প্রদক্ষিন করে। এসময় মিছিলে জেলা যুবদলের সভাপতির পদত্যাগ ও লামা যুবদলের আহবায়ক কমিটি বাতিলের জন্য বিভিন্ন শ্লোগান দেয়া হয়। পরে লামা উপজেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন যুবদলের  সাবেক আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক মো. দেলোয়ার হোসেন রফিক, মোঃ সালা উদ্দিন জাফর এবং মো. হারুন, মো. নাজিম উদ্দিনসহ প্রমুখ।

সভায় বক্তরা বলেন, জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিটুন সম্পূর্ণ অগণতান্ত্রিক এবং গঠন তন্ত্র বিরোধী ভাবে লামা যুবদলের আহবায়ক কমিটি বাতিল করে গোপনে সাবেক কমিটির ৩৩ জন ত্যাগী নেতা-কর্মীকে বাদ দিয়ে আহবায়ক কমিটি গঠন করেছেন। বক্তারা বলেন, ইতিপূর্বে মশিউর রহমান মিটুনকে জেলা কমিটির ১৫১ সদস্য কমিটির মধ্যে ১৩৪ জনই অনাস্থা প্রদান করেছিল। সেই ব্যাক্তিই এখন বান্দরবানের এমপি বীর বাহাদুরের সাথে গোপন আতাত করে তাকে আগামী নির্বাচনেও জিতিয়ে দেয়ার নীল নক্সা হিসেবে দলের ত্যাগী নেতাদের বাদ দিয়ে পকেট সর্বস্ব এ কমিটি গঠন করেছেন। যার প্রভাব আগামী নির্বাচনে পড়বে। বক্তারা অনতি বিলম্বে জেলা যুবদলের সভাপতির পদত্যাগ পূর্বক লামা উপজেলার যুবদলের আহবায়ক কমিটি বাতিল করার দাবী জানান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবদল নেতা মোঃ আনছার, মোঃ আকবর, এখলাছ,  মোঃ জাফরসহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন