বান্দরবান টিটিসি অধ্যক্ষের পদত্যাগের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও ক্লাস বর্জন

Bandarban pic-8.2.2014

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগ এবং অতিরিক্ত ফি আদায় বন্ধের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও ক্লাসবর্জন কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা। শনিবার মেঘলাস্থ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে।

জানা গেছে, বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আনোয়ার হোসেনের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে শিক্ষার্থীরা অধ্যক্ষের অপসারণের দাবীতে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বর্জন ও ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেছে। এসময় শিক্ষার্থীরা ঘন্টাব্যাপী অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

অনিত তঞ্চগ্যাসহ একাধিক শিক্ষার্থী জানায়, শিক্ষা প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকলে অতিরিক্ত ২০ টাকা আদায়, মডেল টেষ্টের নামে ১০০-৫০০ টাকা আদায় করলেও কোন পরীক্ষা নেয়া হয়নি। অধিকাংশ সময়ে শিক্ষকরা অনুপস্থিত থাকায় তেমন ক্লাসও হয়নি। অধ্যক্ষকে এ বিষয় নিয়ে অভিযোগ করলে তিনি ফরম ফিল আপপ না করা হুমকি দেন।

এবিষয়ে অধ্যক্ষ আনোয়ার হোসেন বলেন, কলেজের অনিয়ম-দূর্নিতি ও স্বেচ্ছাচারিতার সাথে আমি জড়িত নয়। কতিপয় শিক্ষক ষড়যন্ত্র মূল শিক্ষার্থীদের উস্কে দিচ্ছে। পুলিশ জানান, শিক্ষার্থীদের মানববন্ধনের খবর পেয়ে আমরা এসেছি। অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন