parbattanews

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের রজত জয়ন্তি : ৭৪ বিশিষ্ট ব্যক্তি-প্রতিষ্ঠানকে সম্মাননা

স্টাফ রিপোর্টার:
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে শুত্রবার রাতে এক রজত জয়ন্তি উৎসব অনুষ্ঠিত হয়। রজত জয়ন্তি উপলক্ষ্যে বুদ্ধিবৃত্তি চর্চা, গবেষণা ও সৃজনশীলতা, সংস্কৃতি, ক্রীড়া, সমাজসেবা, কৃষি, চিকিৎসা, সাংবাদিকতা, নারী জাগরণ ও সিভিল সার্ভিসের ক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে ৩টি প্রতিষ্ঠান ও ৭১ বিশিষ্ট ব্যক্তিত্বকে ২০১৫ সালের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নবনিযুক্ত চেয়ারম্যান ও অন্য ১৪জন সদস্যকে পরিচয় করিয়ে দেয়া হয় এবং পাহাড়ী লেখক মিসেস কি কি এ কর্তৃক মারমা ভাষায় রচিত ‘রাংদোয়ং চাগাহ’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

সম্মাননাপ্রাপ্তদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুরকে ‘আজীবন সম্মাননা’ প্রদান করা হয়েছে । এছাড়া বুদ্ধিবৃত্তি চর্চা, গবেষণা ও সৃজনশীলতা শাখায় দৈনিক কালের কন্ঠ’র বান্দরবানস্থ স্টাফ রিপোর্টার মনিরুল ইসলাম মনু সম্মাননা স্মারক পেয়েছেন।

সম্মাননা প্রাপ্ত ব্যক্তিত্বদের মধ্যে সাংবাদিকতায় বান্দরবান প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাচ্চু, শিক্ষকতায় মো. বাদশা মিঞা, সাহিত্য ও সৃজনশীলতায় মিসেস কি কি এ, চিকিৎসা সেবায় ডা. চিং সোয়ে ফ্রু বাচিং এবং সমাজসেবা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গিরও রয়েছেন।

এ উপলক্ষ্যে মেঘলায় পার্বত্য জেলা পরিষদ মাঠে আয়োজিত অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমদ চৌধুরী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সেক্টর কমান্ডার কর্নেল অলিউর রহমান, পুলিশ সুপার দেবদাশ ভট্টাচার্য, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট হারুনর রশিদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং সদস্যবৃন্দ, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং সংস্কৃতি কর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। স্বাগত ভাষণ দেন পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশিদ আমিন এবং জেলা পরিষদ সদস্য কাজী মো. মজিবর রহমান নবগঠিত পরিষদের পক্ষ থেকে বক্তব্য দেন।

অনুষ্ঠানের শুরুতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নবনিযুক্ত চেয়ারম্যান ও অন্য ১৪জন সদস্যকে পরিচয় করিয়ে দেয়া হয়। শেষ পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সম্মাননাপ্রাপ্ত শিল্পীবৃন্দ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ও তার স্ত্রী মিসেস ম্য হ্লা প্রু এবং রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার নকিব আহমদ চৌধুরী সংগীত পরিবেশন করেন।

Exit mobile version