বান্দরবান পৌর উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন শামসুল ইসলাম

fec-image

বান্দরবান পৌরসভা উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম।

শুক্রবার রাতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তার নাম চূড়ান্ত করা হয়। সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্বে করেন বোর্ড সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মনোনয়ন বোর্ডের সভায় উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, ফারুক খান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ,দীপু মণি, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ অন্যান্যরা।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল বান্দরবান জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মো. ইসলাম বেবী মৃত্যবরণ করলে এ পদটি শূন্য হয়। পরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের এক আদেশে প্যানেল মেয়র-১ সৌরভ দাশ শেখরকে ভারপ্রাপ্ত মেয়র নিয়োগ প্রদান করেন। পরবর্তীতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় উপ- নিবার্চন আয়োজনের আদেশে জারী করে। উপ-নিবার্চনের আদেশ জারী করার পর অন্যান্য রাজনৈতিক দল বা স্বতন্ত্র প্রার্থীর কোন নড়াচড়া দেখা না গেলেও পৌরসভার মেয়র পদ ধরে রাখতে কোমর বেঁধে নামে আ’লীগ ।

ইতোমধ্যে মেয়র পদে উপ-নির্বাচনে লড়তে আ’লীগের ৫ প্রার্থী দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করে জেলা আ’লীগের মনোনয়ন কমিটির কাছে জমা প্রদান করেন। মনোনয়ন কমিটি যাচাই বাছাই শেষে মো. শামসুল ইসলাম, মোজাম্মেল হক বাহাদুর ও সৌরভ দাশ শেখর এই ৩ জনের নাম প্রস্তাব করে তালিকা আ’লীগের কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরন করেন। এর পর থেকে জেলা জুড়ে আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীর মাঝে তোড়জোর কল্পনা জল্পনা শুরু হয়েছে কার কপালে জুটছে নৌকার টিকেট। দলীয় মনোনয়ন পেতে প্রার্থীরাও যে যার মত লবিং ও তদবীর চালায়।

এরপর শুক্রবার রাতে দলীয় মনোনয়ন বোর্ড শামসুল ইসলাম’র মনোনয়ন নিশ্চিত করে। শামসুল ইসলাম পৌর আ’লীগের সাধারণ সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে বান্দরবান পৌরসভার এ উপ-নির্বাচন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন