বান্দরবান লিগ্যাল এইডের কার্যক্রম নিয়ে অসন্তোষ জানালেন বীর বাহাদুর এমপি

Bandarban mp 10.6.2013

জমির উদ্দিন::

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বীর বাহাদুর উশৈসিং এমপি লিগ্যাল এইডের কার্যক্রম অসন্তোষ জানিয়ে বলেছেন, গরীব ও অসহায় জনগন আইনি সহায়তা পেতে সরকার কোটি কোটি টাকা খরচ লিগ্যাল এইড গঠন করেছেন। কিন্তু জেলার জনগন লিগ্যালএইড থেকে কোন সহায়তা পাছেনা। প্রচার প্রচারনার অভাবে লিগ্যাল এইড কি তাও সাধারন জনগন জানেনা। এমনকি লিগ্যাল এইড বান্দরবানে কি কার্যক্রম পরিচালনা করে তাও জানেনা জনসাধারন। যেকজন লিগ্যাল এইডের সহায়তা পাচ্ছে তাদের থেকে ২০০টাকা হারে কমিশন নেওয়ারও অভিযোগ রয়েছে। সোমবার জেলা আইন শৃংখলা ও সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার কামরুল আহসান, পৌর মেয়র জাবেদ রেজা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ইশরাত জামান, ৬৯ ব্রিগেডের জিএস-২ মেজর মুজিবর রহমান। অন্যান্যদের মাঝে সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, জেলা জজ আদালতের পিপি এ্যড. ড.মহিউদ্দীন, প্রেস ক্লাবের সভাপতি অধঅপক মোঃ ওসমান গনি সহ জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভাগীয় প্রধানগন উপস্থিত ছিলেন।

তিনি বলেন, বান্দরবানকে পর্যটন নগরী হিসাবে গড়ে তুলতে প্রথমে শহরের সৌন্দর্য্য বৃদ্ধি করতে হবে। বান্দরবান পর্যটন নগরী হিবেবে দেশে বিদেশে পরিচিতি লাভ করেছে। এ লক্ষে একটি পরিকল্পনা গ্রহন করতে পৌর মেয়র সহ সংশিলিষ্টদের প্রতি আহবান জানান।

তিনি আরও বলেন, জেলা  শহরে যত্রতত্র গাড়ী পার্কিং,রাস্থায় ফলমুল বিক্রি, অপরিস্কার, শুকর পালন, শহরে গরু, ছাগলের অবাদ বিচরন ইত্যাদি কারনে পর্যটন নগরী বান্দরবানের সৌন্দর্য্য নষ্ট হচ্ছে। শহরের পরিস্কার পরিছন্ন, সৌন্দর্য্য বৃদ্ধি করতে শহরবাসী ও প্রশাসনকে বিশেষ ভাবে নজর বলেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন