বান্দরবান শহরকে পরিচ্ছন্ন রাখতে পুলিশের রাত্রিকালীন সাঁড়াশি অভিযান

fec-image

বান্দরবান শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পুলিশের পক্ষ থেকে রাত্রিকালীন সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে।

১৪ মার্চ রাত ৮টায় বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে বান্দরবান বাজার সংলগ্ন আশেপাশের এলাকায় রাস্তা দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বান্দরবান শহরকে পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে এ অভিযান পরিচালিত হয়।

এই সময় জনসচেতনতা মূলক পরিচ্ছন্নতা অভিযানে আরো উপস্থিত ছিলেন বান্দরবান সদর থানার পুলিশ পরিদর্শক তদন্ত মো. আব্দুল জলিল, বান্দরবান সদর থানার এস আই প্রিয়াল পালিত সহ পুলিশের সঙ্গীয় ফোর্স সদস্য প্রমুখ।

বান্দরবান সদর থানার এস আই প্রিয়াল পালিত জানান, বান্দরবান শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে অবৈধভাবে রাস্তা দখল করে বিভিন্নভাবে যারা দোকানপাট তৈরি করে বান্দরবানে রাস্তার সার্বিক সৌন্দর্যকে নষ্ট করছে তাদেরকে মূলত সচেতন করার লক্ষ্যে এই অভিযান পরিচালিত হয়েছে।

এই বিষয়ে বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শহিদুল ইসলাম চৌধুরী জানান বান্দরবান একটি পর্যটন এলাকা । সৌন্দর্যের টানে বিমোহিত হয়ে পর্যটকরা বান্দরবনে ছুটে আসে। কিন্তু কিছু অসাধু কুচক্রী মহল রাস্তাঘাট দখল করে দোকানপাট পরিচালনার মাধ্যমে বান্দরবানের সার্বিক সৌন্দর্য নষ্ট করে যাচ্ছে। তাই বান্দরবানে সার্বিক সৌন্দর্য রক্ষার্থে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, বান্দরবানের প্রতিটা প্রশাসনের পাশাপাশি পুলিশ প্রশাসন বান্দরবানের সৌন্দর্য রক্ষায় আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। তাই অবৈধভাবে রাস্তা দখলকারী সকল দোকানপাটের মালিকগণকে সচেতন করার জন্য এই অভিযান পরিচালনা করা হয়েছে এবং অভিযান পরিচালনাকালে তাদেরকে বান্দরবানের সৌন্দর্য রক্ষার জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন। পরবর্তীতেও বান্দরবান পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এই রকম অভিযান অব্যাহত থাকবে এবং এই আইন অমান্য করে যারা পর্যটন নগরী বান্দরবানের সৌন্দর্য নষ্ট করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন