বান্দরবান শহরে একরাতে ১৬ দোকানে চুরি

চুরি
স্টাফ রিপোর্টার :

বান্দরবান শহরে এক রাতে ১৬টি দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। শহরের হক হিল মার্কেটসহ আরো দুটি মার্কেটে বুধবার রাতে তালা ভেঙে ও গ্রিল কেটে নগদ টাকা ও মালামাল নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল। এ ঘটনায় ব্যবসায়ীদের মাঝে যেমন ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে তেমনি বিব্রতকর অবস্থায় পড়েছে পুলিশ।

পুলিশ ও ব্যবসায়ীরা জানান, বুধবার রাতে সংঘবদ্ধ চোরের দল শহরের হক হিল টাওয়ারে ১৩টি, আবহানী মার্কেটে ২টি এবং হিলবার্ড এলাকায় ১টি সহ মোট ১৬টি দোকানের মালামালসহ নগদ ৫ লাখ টাকা চুরি হয়েছে।

বান্দরবান ব্যবসায়ী কল্যাণ পরিষদের সভাপতি মো.ফরিদ ও ব্যবসায়ীরা জানান, শহরের বাজার এলাকায় রাতে পুলিশ টহল ও ব্যবসায়ীদের উদ্যোগে নিরাপত্তা কর্মী রয়েছে। রাতে টহল পুলিশ পর্যাপ্ত না হওয়ায় এ ধরনের ঘটনা ঘটছে বলে তারা অভিযোগ করেন। এ ব্যাপারে দ্রুত তদন্তের দাবি করেন তারা।

হক হীল মার্কেটের ব্যবসায়ী জেন্টস্ কালেকশনের মালিক নুরুল আলম জানান তার দোকানের তালা ভেঙে দেড় লাখ টাকা নিয়ে গেছে। একই মার্কেটের মেলুংচিং এর দোকান থেকে দামি শাড়ি চাদর ও টাকা চুরি হয়েছে।
অন্যদিকে আওয়ামী লীগ অফিসের নিচে আবহানী মার্কেটে কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের দোকান থেকে সরঞ্জামসহ টাকা খোয়া গেছে।

সদর থানার ভারপ্রাক্ত কর্মকর্তা মো. ইমতিয়াজ জানান, একটি সংঘবদ্ধ চক্র এই চুরির সঙ্গে জড়িত। এর আগেও সংঘবদ্ধ চোরের দলকে আদালতে সোর্পদ করা হয়েছে। আদালতে তারা ৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পরও আদালত তাদেরকে জামিনে মুক্তি দেয়। পুলিশ অপরাধীদের ধরতে সর্বাত্মক চেষ্টা করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন