parbattanews

বান্দরবান সীমান্তে আতঙ্কে দিন কাটছে মানুষের

ফাইল ছবি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত এলাকার মানুষের আতংক যে পিছু ছাড়ছে না। এখনো মিয়ানমারের অভ্যন্তরে থেমে থেমে চলছে গুলি। বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে পর পর বেশ কয়েকটি ভারি গোলার শব্দ শুনতে পান স্থানীয়রা।

স্থানীয় এক ব্যক্তি জানান, রাত নামার সঙ্গে সঙ্গে স্থানীয়দের মাঝে আতঙ্ক বাড়তে থাকে। ফলে সন্ধ্যা নামার আগেই অনেকে এলাকা ছেড়ে আত্মীয়-স্বজনের বাড়িতে চলে যান।

দিল মোহাম্মদ নামের এক রোহিঙ্গা জানান, মিয়ানমার সেনাবাহিনী ও আরাকান আর্মিদের মধ্যে চলমান সংঘর্ষে গোলা নিক্ষেপের ঘটনায় সীমান্ত এলাকা কেপে উঠছে। সকালেও মিয়ানমারের ভেতরে তমব্রু রাইট ক্যাম্প হতে পূর্বদিকে ভারি গোলা নিক্ষেপের শব্দে পুরো এলাকা কেপে উঠে।

এর আগে মিয়ানমার হতে ছোড়া মর্টারশেল নাইক্ষ্যংছড়ি ঘুমধুম কোনার পাড়া এলাকা রোহিঙ্গা শিবির এলাকায় পড়ে একজন নিহত। এ ঘটনায় কয়েকজন আহত হন।

ঘুমধুম ইউপির ৫ নম্বর ওয়ার্ড সদস্য মো. আনোয়ার হোসেন জানান, সকালে কয়েকটি বিকট শব্দ শোনা গেছে। আতঙ্ককে গতকাল সন্ধ্যায় বাইশফারি হেডম্যান পাড়া এলাকার অনেকে পাশের এলাকায় চলে যান। তবে এলাকায় বিজিবি ও পুলিশের নিরাপত্তা টহল জোরাদার করা হয়েছে।

এ বিষয়ে জানতে নাইক্ষ্যংছড়ি নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌসের সঙ্গে কথা বলতে একাধিক বার কল ও খুদেবার্তা পাঠিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

Exit mobile version