parbattanews

বান্দরবান সেনা রিজিয়নের মানবিক সহায়তা পেল শতাধিক অসহায় পরিবার

বান্দরবান সেনা রিজিয়ানের ৬৯ পদাতিক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন, এসজিপি, এনডিসি, এফডব্লিসি,পিএসসি,পিএইচডি, বলেন- পাহাড়ে শান্তি, শৃঙ্খলা, স্বাধীনতা ও সর্বভৌমত্ব রক্ষা ছাড়াও সম্প্রীতি উন্নয়ন এবং দেশ ও জাতির কল্যাণে সেনাবাহিনী ক্লান্তিহীন এবং অগ্রণী ভূমিকা পালন করছে। এছাড়াও পবিত্র বড় দিন পালন, অসহায়, হত দরিদ্র শিক্ষার্থী ও সাধারণ পরিবারকে নানানভাবে মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে বাকলাই সেনা ক্যাম্পে মানবিক সহায়তা প্রদানকালে গণ্যমাধমকে তিনি এসব কথা বলেন।

“শান্তি, সম্প্রীতি, উন্নয়ন” এই স্লোগানে বান্দরবান সেনা রিজিয়নের আয়োজনে সেনাবাহিনীর ১৬ ইস্ট বেঙ্গল পরিচালনায় থানচি উপজেলা বাকলাই সেনা ক্যাম্প প্রাঙ্গনে মানবিক সহায়তা ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময় বাকলাই ক্যাম্পের অধীনে অবস্থানরত বাসিংরাং ত্রিপুরা পাড়া, বাকলাই বম পাড়া, কুংহ্লা ম্রো পাড়া, কাইতং ম্রো পাড়াবাসী শীতার্ত, হত দরিদ্র, অসহায় শতাধিক পরিবারকে দুইটি করে শীতবস্ত্র (কম্বল) এবং বাসিংরাং ত্রিপুরা পাড়া পবিত্র বড়দিন পালন উপলক্ষ্যে নগদ ২০ হাজার টাকা, সংস্কৃতি পরিচর্চার জন্য কিবোর্ড, ফুটবল, খেলার জার্সিসহ নানান সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণকালে উপস্থিত ছিলেন ১৬ ইস্ট বেঙ্গল বাকলাই এলাকার ইউনিট অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সরদার জুলকার নাইন, জেলা সেনা রিজিয়নের মেজর মো. শায়েখ উজ জামান (জিটুআই), বাকলাই ক্যাম্পের অধিনায়ক মেজর মহেববুল্লাহ সাদী, আবাসিক চিকিৎসক ক্যাপ্টেন সালমান মেহেদি অংকন, ওয়ারেন্ট অফিসার সুবেদা রিফাত প্রমুখ।

এর আগে সকাল ১০টায় বিজিবি বলিপাড়া ৩৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মো. তৈমুর হাসান খান (পিএসসি,এসি)’র আয়োজনে ব্যাটালিয়ান সদর পরিদর্শন, বাগান পাড়া, সাখয় ম্রো কমান্ডার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মেনরোয়া হৈতং পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহের বিভিন্ন কোমলমতি অর্ধশতাধিক শিক্ষার্থীদের মাঝে ১টি করে ক্লিপ বোর্ড, ১টি রং পেন্সিল বক্স, ৬টি কলম, ১টি স্কেল, ১টি কোর্ট ফাইল ছাড়াও বাগান পাড়ায় পবিত্র বড়দিন উপলক্ষ্যে নগদ ২০ হাজার টাকা ও সংস্কৃতি চর্চার জন্য সাউন্ড সিস্টেম বক্স বিতরণ করা হয়।

Exit mobile version