বান্দরবা‌নের “প্রতিবন্ধী ব্যক্তি বান্ধব ইউনিয়ন পরিষদ গঠনে নাগরিক সংলাপ” অনু‌ষ্ঠিত

fec-image

বান্দরবা‌নের কুহালং‌ এ “প্রতিবন্ধী ব্যক্তি বান্ধব ইউনিয়ন পরিষদ গঠনে নাগরিক সংলাপ” অনুষ্ঠিত হয়ে‌ছে।

গতকাল রোববার (২৮ নভেম্বর) সকালে অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন ও কমনওয়েলথ ফাউন্ডেশনের সহযোগীতায় প্রতিবন্ধী কল্যাণ সংস্থা (প্রকস) এর আয়োজনে নাগরিক সংলাপে প্রতিবন্ধী বল্যাণ সংস্থা (প্রকস) এর সভাপ‌তি যোগ্যমনি ত্রিপুরার সভাপতি‌ত্বে প্রধান অতিথি ছিলেন ইউ‌পি চেয়ারম‌্যান সানুপ্রু মারমা।

অনুষ্ঠানে মুল প্রবন্ধ পাঠ, সঞ্চালনা ও পরিচালনা করেন প্রতিবন্ধী কল্যাণ সংস্থা (প্রকস) এর নির্বাহী প‌রিচালক জর্জ ত্রিপুরা।

এসময় বক্তারা, প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণ ও কার্যক্রম বিষয়ক বিভিন্ন প্রশ্নকারীর প্রশ্নের উত্তর, প্রতিশ্রুতি বাস্তবায়ন, এসডিজি বাস্তবায়ন ও সরকারের চলমান কার্যক্রমকে ত্বরান্বিত করতে ইউনিয়ন পরিষদে প্রতিবন্ধী‌দের বিশেষ কল্যাণ ও সেবা প্রদানের জন‌্য বা‌জে‌টে বিশেষ বরাদ্দ রাখার আহ্বান জানান।

এছাড়া প্রতিবন্ধী শিশুদের শিক্ষা ও যুবদের কর্মসংস্থানের আহ্বান জানান। প্রতিবন্ধী ব্যক্তিদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে সরকারের বিভিন্ন সেবার সাথে অন্তভুর্ক্ত করার কথাও জানান তারা।

এ‌তে বিশেষ অতিথি ছিলেন কুহালং ইউনিয়নের স‌চিব সাইফুদ্দিন, ক্যামলং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ম্রাসাংচিং মারমা, কুহালং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মেসানু মারমাসহ ইউপি সদস্য, প্রতিবন্ধী দলের সদস্য ও প্রতিবন্ধীদের অবিভাবকরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন