parbattanews

বারবাকিয়া বাজারে চাঁদার দাবীতে এক ব্যবসা প্রতিষ্ঠানে তাণ্ডব

 এ.এম.জুবাইদ,পেকুয়া:
পেকুয়ার বারবাকিয়া বাজারে চাঁদার দাবীতে এক ব্যবসা প্রতিষ্ঠানে তান্ডব চালিয়েছে একদল অস্ত্রধারী সন্ত্রাসীরা। জানা যায় গত ২৯ অক্টোবর সন্ধ্যা ৭ টায় বারবাকিয়া বাজারের মা টেলিকমে উপজেলা আ’লীগের সাবেক সভাপতি মরহুম ছাদেকুর রহমান ওয়ারেচীর পুত্র শহীদুর রহমান ওয়ারেচী, পাহাড়িয়াখালী এলাকার নেছার, গোলাম রহমান, পেকুয়ার চর এলাকার শুক্কুরের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী এসে আলাউদ্দিনের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানে এসে দোকানের মোবাইল ও  কম্পিউটার ভাংচুর করে।

প্রত্যক্ষদূশীসূত্রে জানা যায় সন্ত্রাসীরা ভারী অস্ত্রসস্ত্র নিয়ে ওই ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করার আগে বাজারে ওপেন অস্ত্রের মহড়া দেয়। পরে গিয়ে আলাউদ্দিনের দোকানে হামলা করে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত আলাউদ্দিন সাংবাদিকদের কাছে জানান কিছুদিন আগে শহীদুর রহমান ওয়ারেচী আমার কাছ দু লক্ষ টাকা চাঁদা দাবী করে দাবীকৃত টাকা না দিলে বারবাকিয়া বাজারে ব্যবসা করতে দেবে না বলে হুমকি দেয়। আমি ওনার দাবীকৃত টাকা দিতে না পারায় শহীদুর রহমান ওয়ারেচী নেতৃত্বে সন্ত্রাসীরা আমার দোকানে এসে আমাকে মারধর করে এবং আমার দোকানে থাকা গ্রাহকের তিনটি মোবাইল সেট যার মূল্য আনুমানিক ১৮ হাজার টাকা, গ্রামীণফোন লোডের মোবাইল ১০ হাজার টাকা, রবি লোডের মোবাইল ২০ হাজার টাকা, ক্যাশ থেকে ২৭ হাজার টাকা নিয়ে যায়।

এসময়  বাজারের অন্য অন্যান্য লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা আমার কম্পিউটারটি ভাংচুর করে পালিয়ে যায়। খবর পেয়ে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) নিলু বড়–য়া নেতৃত্বে একদল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রেনে আনে। এ ব্যাপারে অভিযুক্ত শহীদুর রহমান ওয়ারেচীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার জন্য বার বার চেষ্টা করলেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া যায়নি।   

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) নিলু বড়ুয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন খবর পেয়ে আমি ও আমার সঙ্গীয়া ফোর্স এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। তাদের মধ্যে একটু কথাকাটাকাটি হয়েছে।

Exit mobile version