parbattanews

বার্সেলোনাকে টপকে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ

আগের দিন লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল বার্সেলোনা। কিন্তু একদিনও শীর্ষস্থান ধরে রাখতে পারল না তারা। জাভি হার্নান্দেজের দল যে দলকে শীর্ষস্থান থেকে সরিয়ে দিয়েছিল, শনিবার (৩০ সেপ্টেম্বর) সেই জিরোনাকে হারিয়ে এবার লিগে শীর্ষে উঠল রিয়াল মাদ্রিদ।

৮ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট এখন ২১। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জিরোনা।

রিয়লের হয়ে জিরোনার বিপক্ষে গোল করেছেন হোসেলু, অরিলিয়েন চুয়ামেনি এবং জুদ বেলিংহ্যাম। তবে, ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে গিয়ে ১০ জনের দলে পরিণত হয়েছিলো রিয়াল। ৯০+৪ মিনিটে লাল কার্ড দেখেন নাচো।

ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘দল দারুণ খেলেছে। সলিড এবং আত্মবিশ্বাসী একটি ম্যাচ ছিল। জিরোনাও দারুণ ফুটবল খেলেছে। আমরা তাদের প্রয়োজনীয় সময়েই আঘাত করতে পেরেছিলাম। ডিফেন্সিভ জায়গাতে ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতেই ছিলো।’

তিনি আরও বলেন, ‘আমরা রক্ষণভাগেই খুব বেশি মনযোগ দিয়েছিলাম। কারণ জিরোনার দারুণ একটি আক্রমণভাগ ছিল। আমরা রক্ষণকে জমাট রেখেই আক্রমণে উঠেছিলাম। যে কারণে সাফল্য এসেছে।’

ম্যাচের ১৭তম মিনিটেই দারুণ এক গোলে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন হোসেলু। জুদ বেলিংহ্যামের ক্রস থেকে বলটি পেয়েছিলেন তিনি। এর চার মিনিট পর আবারও গোল। এবার অরিলিয়েন চুয়ামেনি গোল করে ২-০ ব্যবধান তৈরি করেন। টনি ক্রুসের নেয়া কর্নার কিক থেকে ভেসে আসা বলটিকেই দুর্দান্ত এক হেডে জিরোনার জালে জড়ান চুয়ামেনি।

ম্যাচের ৭১তম মিনিটে এসে হোসেলুর লুপিং পাস নিয়ন্ত্রণে নিয়ে দারুণ এক ভলিতে জিরোনার জালে বল জড়ান ইংলিশ তারকা জুদ বেলিংহ্যাম। এ নিয়ে রিয়ালে যোগ দেয়ার পর মোট ৭ গোল করলেন তিনি।

Exit mobile version